প্রস্তুতি ম্যাচে তামিম একাদশের বিপক্ষে জয় পেল নাজমুল একাদশ

নিউজিল্যান্ডের মাটিতে প্রস্তুতি ম্যাচে তামিম একাদশের বিপক্ষে বড় জয় পেয়েছে নাজমুল একাদশ। প্রস্তুতি ম্যাচের জন্য দুই দলে ভাগ হয়ে মাঠে নেমেছিল বাংলাদেশ দলের সদস্যরা। যেখানে ৯ উইকেটে জয় তুলে নিয়েছে নাজমুলবাহিনী।

আজ মঙ্গলবার নিউজিল্যান্ডের কুইন্সটাউনে প্রথমে ব্যাট করে মোহাম্মদ মিঠুনের অপরাজিত হাফসেঞ্চুরিতে ৫ উইকেটে ২৩৩ রান তোলে তামিম একাদশ। দলের পক্ষে মিঠুন অপরাজিত ৬৬, বেনজি (নিউজিল্যান্ড) ৪৬, শেখ মেহেদী হাসান ৩৮ ও মাহমুদুল্লাহ রিয়াদ করেন ৩৫ রান। ৪২ রানে ৪ উইকেট নেন রুবেল হোসেন। ৪০ রান খরচ করে একটি উইকেট তুলেন মোহাম্মদ সাইফ উদ্দিন। জবাবে ব্যাট করতে নেমে উড়ন্ত সূচনা করে নাজমুল একাদশ। লিটন-মুশফিক-মিরাজের হাফসেঞ্চুরিতে ১ উইকেট হারিয়ে ১৯ বল হাতে রেখে জয় তুলে নেয় তারা।

মুশফিকুর রহিম অপরাজিত থাকেন ৫৪ রানে। লিটন ৫৯ ও মিরাজ ৫০ রান তুলে বাকি ব্যাটসম্যানদের সুযোগ দিতে রিটায়ারহার্ট হন। ১৬ রানে অপরাজিত ছিলেন সাইফ উদ্দিন। একমাত্র উইকেটটি তুলেন মুস্তাফিজুর রহমান।

প্রস্তুতিমূলক এই ম্যাচে দুই দলে পাঁচজন স্থানীয় ক্রিকেটারকে নেয়া হয়েছে। আগামী ২০ মার্চ প্রথম ওয়ানডে দিয়ে নিউজিল্যান্ডের বিপক্ষে মূল লড়াইয়ে মাঠে নামবে বাংলাদেশ টাইগাররা।