ডোনাল্ডকে নিয়ে ফেসবুকে মাহমুদউল্লাহর আবেগী বার্তা

চলতি মাসেই শেষ হওয়ার কথা ছিল অ্যালান ডোনাল্ডের সঙ্গে বাংলাদেশের চুক্তি। তবে তার কিছুটা আগেই টাইগারদের গুড বাই বলে দিয়েছেন বাংলাদেশের পেস বোলিং এই কোচ। বিশ্বকাপ শেষ হতেই ফিরে গিয়েছেন নিজ দেশ দক্ষিণ আফ্রিকায়।

বিশ্বকাপ চলাকালে শ্রীলঙ্কান ক্রিকেটার অ্যাঞ্জেলো ম্যাথিউসের টাইমড আউট নিয়ে নিজস্ব মন্তব্য প্রকাশের পরই ডোনাল্ডকে নোটিশ দেয় বিসিবি। এরপর ডোনাল্ড নিজেই আর মেয়াদ বাড়ানোর বিষয়ে আগ্রহ দেখাননি। অস্ট্রেলিয়ার বিপক্ষে ম্যাচটাই ডোনাল্ডের বাংলাদেশ অধ্যায়ের শেষ ম্যাচ।

পেসারদের ধারাবাহিক অগ্রগতির কারণে দক্ষিণ আফ্রিকান এ কিংবদন্তির সঙ্গে নতুন চুক্তি আলোচনাও হয়েছিল। তবে এরই মধ্যে অ্যাঞ্জেলো ম্যাথিউসকে ‘টাইমড আউট’ ইস্যুতে সাকিবের কড়া সমালোচনা করে এক সাক্ষাৎকার দেন এই কোচ। এরপরই তার কাছে ওই মন্তব্যের বিষয়ে জবাব চায় বিসিবি। এরপর ডোনাল্ড নিজেই আর মেয়াদ বাড়ানোর বিষয়ে আগ্রহ দেখাননি। ফলে গত শনিবার (১১ নভেম্বর) বাংলাদেশের কোচ হিসেবে শেষ ম্যাচ ছিল প্রোটিয়া সাবেক এ পেসারের।

এদিকে কিংবদন্তি এই কোচের বিদায়ে সামাজিক যোগাযোগমাধ্যম ফেসবুকে আবেগঘন এক বার্তা দিয়েছেন অভিজ্ঞ মিডল-অর্ডার ব্যাটার মাহমুদউল্লাহ রিয়াদ। সোমবার (১৩ নভেম্বর) সকাল ১১টা ১১ মিনিটে তিনি লিখেছেন, একজন কিংবদন্তি এবং ভদ্রলোক। অনেক সুন্দর মানুষ। তার সাথে কাজ করা আমার জন্য আনন্দের ছিল।

উল্লেখ্য, ২০২২ সালের মার্চে পেস বোলিং কোচ হিসেবে নিয়োগ পেয়েছিলেন ডোনাল্ড। সে সময়ে অস্ট্রেলিয়ায় অনুষ্ঠিত টি-টোয়েন্টি বিশ্বকাপ পর্যন্ত তার সঙ্গে চুক্তি করেছিল বিসিবি। পরে তা দুই দফায় বাড়িয়ে চলতি বিশ্বকাপ পর্যন্ত করা হয়। আগামী ৩০ নভেম্বর পর্যন্ত ডোনাল্ডের সঙ্গে চুক্তির মেয়াদ আছে বিসিবির।

 

Scroll to Top