নতুন বছরের শুরুটা জয়ে রাঙাল আর্সেনাল

ফরোয়ার্ডদের দুর্দান্ত নৈপুণ্যে নতুন বছরের শুরুটা জয়ে রাঙাল আর্সেনাল। মঙ্গলবার বাংলাদেশ সময় রাতে ইংলিশ প্রিমিয়ার লিগের ম্যাচে ফুলহ্যামকে ৪-১ গোলে হারিয়েছে উনাই এমেরির শিষ্যরা।

এমিরেটস স্টেডিয়ামে শুরুতে বেশ খেলতে থাকে ফুলহ্যাম। বেশ কয়েকবার এগিয়ে যাওয়ারও সুযোগ পেয়েছিল দলটি। কিন্তু ফরোয়ার্ডদের ব্যর্থতায় জালের দেখা পায়নি অতিথিরা। তবে ম্যাচের ২৫তম মিনিটে ঠিকই আর্সেনালকে এগিয়ে নেন গ্রানিত জাকা। বাঁ প্রান্ত থেকে অ্যালেক্স আইওবির বাড়ানো দারুণ এক ক্রসে বুক দিয়ে বল নামিয়ে বাঁ পায়ের ভলিতে জালে পাঠান সুইস এই মিডফিল্ডার।

\"\"

দ্বিতীয়ার্ধের শুরু থেকে যেন নিজেদের স্বরুপে ফিরে পায় আর্সেনাল। তাইতো ৫৫তম মিনিটে পরিকল্পিত এক দলীয় আক্রমণে স্বাগতিকদের দ্বিতীয় গোলটি এনে দেন আলেকসঁদ লাকাজেত।  পিয়েরে-এমেরিক আউবামেয়াং ও সেয়াদ কোলাশিনাচের পা ঘুরে বল পান ডি-বক্সের মধ্যে থাকা ফরাসি এই ফরোয়ার্ড। উঁচু শটে প্রতিপক্ষের জালে বল জড়িয়ে আনন্দে মাতেন তিনি। এদিকে ম্যাচের ৬৯তম মিনিটে ব্যবধান কমান ফুলহ্যামের আবুবকর কামারা।

\"\"

শেষ দিকে ব্যবধান বাড়াতে জোর চেষ্টা চালায় আর্সেনাল। তাতে সফলও হয় স্বাগতিকরা। ৭৯তম মিনিটে আউবামেয়াংয়ের শট পোস্টে লেগে ফিরলে ফিরতি বলে সহজেই দূরের পোস্ট দিয়ে লক্ষ্যভেদ করেন অ্যারন র‌্যামজি। এরপর ৮৩তম মিনিটে আউবামেয়াং করেন গোল। কর্নার থেকে পাওয়া বল ডিফেন্ডাররা বিপদমুক্ত করতে ব্যর্থ হলে ডি-বক্সের ভেতরে ডানদিকে ফাঁকায় পেয়ে যান আউবামেয়াং। তার ডান পায়ের জোরালো কোনাকুনি শট ডিফেন্ডারের পায়ে লেগে জালে জড়ায়।

এ জয়ে ২১ ম্যাচে ৪১ পয়েন্ট নিয়ে পঞ্চম স্থানে থাকল আর্সেনাল। অন্যদিকে ১৭ জয় ও তিন ড্রয়ে ৫৪ পয়েন্ট নিয়ে শীর্ষে এক ম্যাচ কম খেলা লিভারপুল।

লেটেস্টবিডিনিউজ.কম/বিএনকে

Scroll to Top