গত ২৪ ঘন্টায় সিলেটে হোম কোয়ারেন্টিনে আরও ৩২৫ জন

Home Quarantine

গত ২৪ ঘন্টায় সিলেট বিভাগে আরও ৩২৫ জনকে হোম কোয়ারেন্টিনে নেওয়া হয়েছে। অন্যদিকে ২৪ ঘণ্টায় হোম কোয়ারেন্টিন ছেড়েছেন ২৪২ জন। সবমিলিয়ে জেলায় হোম কোয়ারেন্টিনে থাকা লোকের সংখ্যা বর্তমানে ২ হাজার ৯০৮ জন।

শনিবার (১৮ এপ্রিল) স্বাস্থ্য অধিদপ্তর সিলেটের সহকারী পরিচালক ডা. আনিসুর রহমান এ তথ্য নিশ্চিত করেন।

তিনি জানান, বিভাগজুড়ে বর্তমানে হোম কোয়ারেন্টিনে আছেন সিলেটে ২০০ জন, সুনামগঞ্জে ১ হাজার ১৯৬ জন, হবিগঞ্জে ৮১৯ জন এবং মৌলভীবাজারে ৬৯৩ জন। আর নতুন করে হোম কোয়ারেন্টিনে আসাদের মধ্যে সিলেটে একজন, সুনামগঞ্জে ১১২ জন, হবিগঞ্জে ২১০ জন এবং মৌলভীবাজারে ২ জন। গত ২৪ ঘন্টায় ছাড়পত্র পাওয়া ২৪২ জনের মধ্যে রয়েছেন সিলেটে ১, সুনামগঞ্জে ১৯ ও মৌলভীবাজারে ১১ জন।

ডা. আনিসুর রহমান বলেন, শনিবার পর্যন্ত হাসপাতাল কোয়ারেন্টিনে আছেন ২ জন, সুনামগঞ্জে ১ জন, হবিগঞ্জে ৩৪ এবং মৌলভীবাজারে ৩ জন। এছাড়া সিলেটে ডা. শহিদ শামসুদ্দিন হাসপাতাল আইসোলেশনে আছেন ১১ জন, সুনামগঞ্জে ২ জন এবং হবিগঞ্জে ১ জন। পাশাপাশি করোনা ইউনিটে পজিটিভ ৫ জন রোগী রয়েছেন।

ডা. আনিসুর রহমান আরও বলেন, গত ২৪ ঘন্টায় ওসমানী মেডিক্যাল কলেজ হাপসাতালে পিসিআর ল্যাবে ৬৩ জনের করোনা পরীক্ষা করা হয়েছে। তাদের সকলের রিপোর্ট নেগেটিভ এসেছে। ৭ এপ্রিল থেকে এ পর্যন্ত ৯৬৬ জনের নমুনা সংগ্রহ করা হয়েছে। এর বিপরীতে পরীক্ষা হয়েছে ৭৭৪ জনের।