সিলেটে নতুন আরো ১৬ জনের করোনা পজিটিভ

দিন দিন সিলেটে বেড়েই চলছে করোনা (কোভিড-১৯) পজিটিভ রোগীর সংখ্যা। ওসমানী মেডিকেল কলেজের পিসিআর ল্যাবে ধারাবাহিক নমুনা পরীক্ষায় প্রতিদিন করোনা পজিটিভের নতুন রেকর্ড তৈরি হচ্ছে।

বৃহস্পতিবার (২৩ এপ্রিল) বিভাগজুড়ে আরো ১৬ জনের করোনা পজিটিভ সনাক্ত হয়। এরমধ্যে সিলেট জেলায় ৫ জন, সুনামগঞ্জে ৮ জন ও হবিগঞ্জে ৩ জন।

সিলেট ওসমানী মেডিকেল কলেজ হাসপাতালের উপ পরিচালক হিমাংশু লাল রায় এ তথ্য নিশ্চিত করেছেন। তিনি বলেন, এদিন ১৮৮ জনের নমুনা টেস্ট করা হয়। এরমধ্যে ১৪৯ জনের পরীক্ষার ফলাফলে ১৬ জনের নমুনা পজিটিভ সনাক্ত হয়। বাকি ৩৯ জনের ফলাফল বাতিল করে দেয় পিসিআর মেশিন। তাদেরটি আবার টেস্ট করা হবে।

এরআগে বুধবার তদ্রুপ ১৮৮ জনের নমুনা পরীক্ষায় ১৩৪ জনের ফলাফলে ১৩ জনের করোনা (কোভিড-১৯) পজিটিভ সনাক্ত করা হয়। বাকি ৫৪টি নমুনা বাতিল হয়ে যায় বলে জানায় হাসপাতাল পরীক্ষাগার সূত্র।

এ নিয়ে বিভাগজুড়ে কোভিড-১৯ পজিটিভ রোগীর সংখ্যা ৪৯ জনে দাঁড়ালো। এরমধ্যে সিলেটে বেড়ে হলো ১২ জন, সুনামগঞ্জ ১৩, মৌলভীবাজারে ৩, এবং হবিগঞ্জে ২১ জন। এরমধ্যে সিলেটে পজিটিভ সনাক্ত হওয়া ডা. মঈন উদ্দিন ও মৌলভীবাজারে আরেক রোগীর মৃত্যু হয়।

ওসমানী মেডিকেল কলেজ সূত্র জানায়, গত ৭ এপ্রিল থেকে ২৩ এপ্রিল পর্যন্ত বিভাগে ১ হাজার ৩০৬ জনের পরীক্ষা সম্পন্ন হয়। যার মধ্যে ৪৯ জনের করোনা পজিটিভ সনাক্ত হয়।