দুর্দান্ত ক্যামেরার ফোন নিয়ে হাজির সনি

এ বছরের অক্টোবরে বাজারে আসতে চলেছে জাপানি সনির একটি ফ্লাগশিপ ডিভাইস। এটি হলো সনি এক্সপেরিয়া এক্স এ ওয়ান প্লাস। হাই এন্ড সিরিজের এই ফোনটিতে ক্যামেরার উপর গুরুত্ব দেয়া হয়েছে। এজন্য এতে ইমেজ এনহ্যান্স টেকনোলজি ব্যবহার করা হয়েছে।

ফোনটিতে আছে ৫.৫ ইঞ্চির ফুল এইচডি ডিসপ্লে। ডিসপ্লের রেজুলেশন ১৯২০x১০৮০ পিক্সেল। এতে ২.৩ গিগাহার্জের মিডিয়াটেক হেলিও পি২০ অক্টাকোর ৬৪ বিটের ১৬ এনএম প্রসেসর রয়েছে। সঙ্গে আছে এআরএম মালি টি৮৮০ গ্রাফিক্স প্রসেসিং ইউনিট।

দুইটি র‌্যাম ভার্সনে ফোনটি পাওয়া যাবে। একটি আছে ৩ জিবি র‌্যাম এবং ৩২ জিবি রম। অন্য ভার্সনে আছে ৪ জিবি রম এবং ৬৪ জিবি রম। উভয় ফোনের মেমোরি বাড়িয়ে নেয়ার সুযোগ রয়েছে।

অ্যানড্রয়েড ৭.০ নুগাট অপারেটিং সিস্টেম চালিত সিঙ্গেল/ডুয়েল সিম স্লট আছে। ছবির জন্য এই ফোনটিতে ২৩ মেগাপিক্সেলের রিয়ার ক্যামেরা রয়েছে। এই ক্যামেরায় এলইডি ফ্লাশ ব্যবহার করা হয়েছে। সেলফির জন্য আছে ৮ মেগাপিক্সেলের ফ্রন্ট ফেসিং ক্যামেরা।

ফোরজি এলটিই নেটওয়ার্ক সমৃদ্ধ এই ফোনটিতে ব্যাকআপের জন্য ৩৪৩০ মিলিঅ্যাম্পিয়ার আওয়ারের ব্যাটারি আছে। এতে কিউনোভো অ্যাডাপটিভ ফাস্ট চার্জিং টেকনোলজি সংযোজন করা হয়েছে।

সনির নতুন এই ফোনটির দরদাম কেমন হবে সে সম্পর্কে এখনো ধারণা পাওয়া যায়নি।

বাংলাদেশ সময় : ১১৪৬ ঘণ্টা, ৩০ সেপ্টেম্বর, ২০১৭,
লেটেস্টবিডিনিউজ.কম/এ