স্ট্যাটাস লিখে দেবে মেসেঞ্জার নিজেই

ছবিঃ সংগৃহীত

ফেসবুক আপনার বর্তমান কার্যকলাপ বন্ধু ও পরিবারের সঙ্গে ভাগ করে নেওয়ার কাজ কিছুটা সহজ করার চেষ্টা করছে। বর্তমানে অভ্যন্তরীণ একটি অটো স্ট্যাটাস ফিচার নিয়ে পরীক্ষা করছে ফেসবুক, যা আপনার অবস্থান, কার্যক্রম বা ফোনের ব্যাটারির অবস্থা সম্পর্কে স্বয়ংক্রিয় পোস্ট করতে পারবে।

ইনস্টাগ্রামের আদলে তৈরি এ ফিচারটি ডিভাইসের অবস্থান ও কার্যক্রম পর্যালোচনা করে ব্যবহারকারী কোথায় আছেন, তা অনুমান করে স্বয়ংক্রিয়ভাবে স্ট্যাটাস লিখতে পারে। অর্থাৎ কোনো ব্যক্তি ভ্রমণে বের হলে তিনি যে শহরে বা রেস্তোরাঁয় অবস্থান করবেন সে অনুযায়ী স্ট্যাটাস লিখবে ফিচারটি। ‘আমরা আপনার মেসেঞ্জারের অভিজ্ঞতা উন্নত করতে সব সময় নতুন ফিচার নিয়ে কাজ করছি। অটো স্ট্যাটাস ফিচারটি এখনো প্রাথমিক পর্যায়ে রয়েছে এবং অভ্যন্তরীণ পরীক্ষা চলছে। বাইরে আপাতত এটি পরীক্ষা করা হচ্ছে না।

প্রযুক্তিবিষয়ক ওয়েবসাইট টেকক্রাঞ্চ জানিয়েছে, অটো স্ট্যাটাসের সাহায্যে নির্দিষ্ট দিনে কী করছেন, তা স্বয়ংক্রিয়ভাবে জানাতে পারবেন। আপনি অ্যাপে না থাকলেও অবস্থানের তথ্য, আবহাওয়া এবং আরও অনেক কিছু শেয়ার করতে পারবেন।

কেউ ব্যায়ামাগার বা সিনেমা দেখতে গেলেও জানাবে। স্বয়ংক্রিয়ভাবে লেখা পোস্টের তথ্য সঠিক হলে সেগুলো বন্ধুদের পাঠানো যাবে। চাইলে পোস্টের তথ্য পরিবর্তনও করা যাবে।