গ্রামীণফোনের চিফ বিজনেস অফিসার হিসেবে নিযুক্ত হলেন কাজী মাহবুব

Kazi Mahbub

গ্রামীণফোনের চিফ বিজনেস অফিসার হিসেবে নিযুক্ত হয়েছেন কাজী মাহবুব হাসান। চলতি বছরের ১ জানুয়ারি থেকে কাজী মাহবুব হেড অব স্ট্র্যাটেজিক অ্যান্ড লার্জ অ্যাকাউন্টস হিসেবে গ্রামীণফোনে কর্মরত আছেন।

২০১৬ সালের ১ ফেব্রুয়ারি চিফ স্পেশালিস্ট-স্ট্র্যাটেজি হিসেবে গ্রামীণফোনে তিনি তার কর্মজীবন শুরু করেন এবং জিপি ম্যানেজম্যান্টের-এর অংশ হিসেবে হেড অব ট্রান্সফরমেশনের দায়িত্ব পালন করেন বলে বুধবার (১০ জুন) এক সংবাদ বিজ্ঞপ্তিতে জানানো হয়।

তিনি চিফ স্ট্র্যাটেজি অ্যান্ড ট্রান্সফরমেশন অফিসার হিসেবে ২০১৮ সালের ১ এপ্রিল থেকে ২০১৯ সালের ৩১ ডিসেম্বর পর্যন্ত দায়িত্ব পালন করেন।

কাজী মাহবুব গ্রামীণফোনের কৌশল প্রণয়নে গুরুত্বপূর্ণ অবদান রেখেছেন, যা প্রতিষ্ঠানটিকে সঠিক পথে পরিচালিত হতে এবং কর্মীদেরও লক্ষ্য অভিমুখে পৌঁছাতে সহায়তা করেছে। গ্রামীণফোনের রূপান্তরের ক্ষেত্রেও তিনি নেতৃস্থানীয় ভূমিকা রেখেছেন। পরে, তিনি প্রতিষ্ঠানটির রাজস্ব উৎপাদনের সঙ্গে সম্পৃক্ত হয়ে তার কর্মপরিসর বিস্তৃতির সিদ্ধান্ত নেন এবং বিজনেস ডিভিশনে নতুন চ্যালেঞ্জ গ্রহণ করেন।

নতুন পদে কাজী মাহবুবকে অভিনন্দন জানিয়ে গ্রামীণফোনের প্রধান নির্বাহী ইয়াসির আজমান বলেন, ‘গ্রামীণফোনের প্রবৃদ্ধিতে অবদান রাখার জন্য কাজী মাহবুব হাসানকে আমার আন্তরিক ধন্যবাদ ও কৃতজ্ঞতা। গত চার বছরে গ্রামীণফোনের রূপান্তরের ক্ষেত্রে কাজী সঠিকভাবে নেতৃত্ব দিয়েছেন এবং প্রতিষ্ঠানটির বিজনেস পোর্টফোলিও রপান্তরে নতুন চ্যালেঞ্জ গ্রহণ করেন।

‘আমার বিশ্বাস, প্রতিষ্ঠানের রূপান্তরের ক্ষেত্রে তার অভিজ্ঞতা এবং বিভিন্ন খাতে তার দক্ষতা গ্রামীণফোনকে ভবিষ্যতে উদ্ভাবনী সেবা, আধুনিকায়ন এবং প্রবৃদ্ধির মাধ্যমে ব্যবসায়িক ক্ষেত্রে নতুন সম্ভবনা উন্মোচনে সহায়তা করবে।’

এ নিয়ে কাজী মাহবুব হাসান বলেন, ‘গ্রামীণফোনের এন্টারপ্রাইজ বিজনেসের দায়িত্ব নিতে পেরে আমি অত্যন্ত আনন্দিত এবং সম্মানিত বোধ করছি। আমাকে এই সুযোগ দেওয়ার জন্য আমি গ্রামীণফোনের পরিচালনা পর্ষদ ও নেতৃবৃন্দের প্রতি কৃতজ্ঞ।

‘পুরো বিশ্ব এবং বাংলাদেশ বর্তমানে প্রতিকূল সময়ের মধ্য দিয়ে যাচ্ছে। গুরুত্বপূর্ণ প্রযুক্তি প্রতিষ্ঠান হিসেবে গ্রামীণফোন সমাজ ও ব্যবসায় প্রতিষ্ঠান সমূহকে সবসময় যুক্ত রাখতে কাজ করেছে। এন্টারপ্রাইজ বিভাগের এমন দক্ষ ও মেধাবী একটি দলের নেতৃত্ব দিতে পারা বিশেষ সুযোগের ব্যাপার। কানেক্টিভিটির মাধ্যমে প্রয়োজনীয় সব বিষয়ের সাথে গ্রাহকদের সংযুক্ত করে তাদের জন্য ভ্যালু তৈরিতে আমরা একসাথে কাজ করবো।’

২০১৬ সালে গ্রামীণফোনে যোগদানের পূর্বে কাজী যুক্তরাজ্যের ডেলয়েটে সিনিয়র ম্যানেজমেন্ট কনসালটেন্ট হিসেবে কাজ করেছেন। সেখানে তিনি বিভিন্ন খাত যেমন, টেলিযোগাযোগ, তেল ও গ্যাস এবং আর্থিক খাতের গ্রাহকদের জন্য ব্যবসায়িক রূপান্তরে নেতৃত্ব দিয়েছেন।

এছাড়াও, কাজী আইবিএম যুক্তরাজ্য এবং বিএটি বাংলাদেশে ফাইন্যান্স ও বিপণনে গুরুত্বপূর্ণ পদে অভিষিক্ত ছিলেন। তিনি ঢাকা বিশ্ববিদ্যালয়ের ব্যবসায় প্রশাসন ইনস্টিটিউট থেকে স্নাতক ও অক্সফোর্ড বিশ্ববিদ্যালয় থেকে স্নাতোকোত্তর সম্পন্ন করেন।

এছাড়াও, তিনি যুক্তরাজ্যের পেশাদার অ্যাকাউন্টেন্সি সংস্থা এসিসিএ’র চার্টার্ড সার্টিফায়েড অ্যাকাউন্টেন্ট (এফসিসিএ) ফেলো।