আসছে ইনস্টাগ্রাম থেকে মেসেঞ্জারে চ্যাটিংয়ের সুযোগ

Instagram and Messenger

ইনস্টাগ্রাম ও মেসেঞ্জারকে একীভূত করার কাজ শুরু করেছে সামাজিক যোগাযোগমাধ্যম ফেসবুক। এতে ব্যবহারকারীরা একই জায়গা থেকে উভয় ইনবক্সে অ্যাকসেস করতে পারবেন।

প্রযুক্তিবিষয়ক ওয়েবসাইট দ্য ভার্জের এক প্রতিবেদনে জানানো হয়, ইনস্টাগ্রাম অ্যাপে সম্প্রতি একটি সফটওয়্যার হালনাগাদ এসেছে। ইনস্টাগ্রামে বার্তা আদান-প্রদানের একটি নতুন সুবিধা যুক্ত হচ্ছে। সবচেয়ে বড় ফিচার ফেসবুক ব্যবহারকারী বন্ধুদের সঙ্গে ইনস্টাগ্রাম থেকেই আলাপ চালানো যাবে।

শুক্রবার সন্ধ্যায় অনেক আইওএস এবং অ্যানড্রয়েড ডিভাইস ব্যবহারকারী নিজেদের ইনস্টাগ্রাম মোবাইল অ্যাপে নোটিফিকেশন পান। সেখানে লেখা ছিল ‘এ নিউ ওয়ে টু মেসেজ’। একই সঙ্গে সেখানে অনেক নতুন ইমোজিসহ একটি লেখা দেখা যায়, ‘ফেসবুক ব্যবহারকারী বন্ধুদের সঙ্গে চ্যাট করুন।’

ইনস্টাগ্রাম অ্যাপটি হালনাগাদ হয়ে গেলেই এর ওপরের ডান দিকে থাকা ডাইরেক্ট মেসেজ আইকনটির জায়গায় ফেসবুক মেসেঞ্জারের লোগো চলে আসবে। একীভূত করার পুরো প্রক্রিয়া অ্যান্ড্রয়েড ও আইওএস উভয় প্ল্যাটফর্মে চালু হবে।

তবে কবে নাগাদ এভাবে চ্যাট করা যাবে, সে বিষয়টি এখনো নিশ্চিত করে জানা যায়নি। হোয়াটসঅ্যাপের সঙ্গেও মেসেঞ্জার একত্র হওয়ার বিষয়টি গত বছরেই জানিয়ে রেখেছিল ফেসবুক। মেসেঞ্জার, হোয়াটসঅ্যাপ ও ইনস্টাগ্রামের চ্যাটিং সেবা এক করার পরিকল্পনা দীর্ঘমেয়াদি বলে মন্তব্য করেন ফেসবুকের প্রধান নির্বাহী মার্ক জাকারবার্গ।