ফুল ভিশন ডিসপ্লের স্মার্টফোন সিম্ফনি জেড১০

ফুল ভিশন ডিসপ্লে বর্তমান সময়ের স্মার্টফোনের সবচেয়ে জনপ্রিয় একটি প্রযুক্তি। তাই স্মার্টফোন নির্মাতারা এখন ফুল ভিশন ডিসপ্লের দিকে ঝুঁকছেন। স্মার্টফোন ব্র্যান্ড সিম্ফনি মোবাইল দেশের বাজারে প্রথম ফুল ভিশন ডিসপ্লে এর একটি স্মার্টফোন সিম্ফনি জেড১০ উদ্বোধন করছে। অ্যান্ডরয়েড ন্যুগাট ৭.১.২ চালিত অপারেটিং সিস্টেমে সিম্ফনি জেড১০ এর সব থেকে বড় আকর্ষণ এর ডিজাইন। কেননা এর ফুল ভিশন ডিসপ্লে ফোনটির ডিজাইনই পরিবর্তন করে দিয়েছে। সামনের দিক টি এক কথায় দারুন দেখতে।

ব্যাকসাইডটি মেটাল ও প্লাস্টিক বিল্ড এবং ফ্রন্ট সাইডে আছে ৫.৭ ইঞ্চ ডিসপ্লে এবং এরই উপর আছে ২.৫ডি কার্ভড ডিসপ্লে প্যানেল । এর স্ক্রীণ টু বডি রেশিও ৮৩ শতাংশ । ৫.৭ ইঞ্চ এইচডি আইপিএস ডিসপ্লে ব্যবহার করা হয়েছে এতে যার রেজ্যুলেশন এইচডি প্লাস বা ১৪৪০*৭২০পি এবং অ্যাসপ্যাক্ট রেশিও ১৮:৯।

এই স্মার্টফোনে ভিডিও গুলো খুবই ইমারসিভ একটা ফিল দেয় এবং এতে অন স্ক্রীণ নেভিগেশন বাটন দেওয়া হয়েছে। সিম্ফনি জেড১০ এ ব্যবহার করা হয়েছে স্ন্যাপ ড্রাগন ৪২৫ কোয়াড কোর ১.৪ গিগাহার্জ প্রসেসর, ৩ জিবি র‍্যাম এবং ৩২ ইন্টার্নাল স্টোরেজ। মেমোরী কার্ড এর মাধ্যমে আরও বাড়ানো যাবে ১২৮ জিবি পর্যন্ত। হাই ডিমান্ডিং গেমগুলো খেলা যাবে অনায়াসে।

সিম্ফনি জেড১০ এ আছে ১৩ মেগাপিক্সেল অটো ফোকাস ব্যাক ক্যামেরা এবং ১৬ মেগাপিক্সেল অটোফোকাস ফ্রন্ট ক্যামেরা। দুইটি ক্যামেরাতেই ফ্ল্যাশ আছে যার মধ্যে সুন্দর ও প্রাণবন্ত ছবি তোলার জন্য সামনের ক্যামেরায় আছে সেলফি সফট লাইট।

পোর্টরেট মোড থাকছে ফ্রন্ট এবং ব্যাক ক্যামেরায় ছবিতে বোকেহ ইফেক্ট দেওয়ার জন্য। ক্যামেরা তে অন্যান্য ফিচার হিসেবে আছে টাইম ল্যাপস, অটো এইচডিআর, ফেস বিউটি, অটো পোর্টরেট, অটো সিন ডিটেকশন, অটো নাইট মোড, সুপার পিক্সেল সহ সিন ফ্রেম সহ আরো অনেক ফিচার।

থার্ড জেনারেশন এর ফিংগারপ্রিন্ট দেওয়া হয়েছে এই স্মার্টফোনটিতে। ফিংগার প্রিন্ট ফোন আনলক হবে চোখের পলকে। তাছাড়া ফিংগারপ্রিন্ট সেন্সর দিয়ে ছবি তোলা যাবে।ফোনটিতে আরো আছে ফোরজি সুবিধা।

সিম্ফনির সকল আউটলেট এবং রবি ও এয়ারটেলের সকল কাস্টমার সেন্টার এ সিম্ফনি জেড১০ গ্রে এবং ব্ল্যাক কালারে পাওয়া যাচ্ছে মাত্র ১৫ হাজার ৯৯০ টাকায় এর সঙ্গে আরও আছে ১ হাজার ৩০০ টাকার ফ্রী রবি বান্ডেল অফার।

বাংলাদেশ সময় : ১৮০৪ ঘণ্টা, ১২ অক্টোবর,  ২০১৭,
লেটেস্টবিডিনিউজ.কম/ডিএ