উন্মুক্ত হলো অ্যাপলের এয়ারপডস ম্যাক্স

অ্যাপল উন্মুক্ত করল মাথার ওপর নিয়ে বসানো যায় এমন নতুন হেডফোন। অ্যাপল এর নাম রেখেছে এয়ারপডস ম্যাক্স। ৫৪৯ মার্কিন ডলার এর দাম হবে। নতুন এক্সবক্স এবং প্লেস্টেশন কনসোল উভয়ের চেয়ে বেশি এই হেডফোনের দাম। আর প্রযুক্তি বিষয়ক ওয়েবসাইট হোয়াট হাইফাই বলছে, দামের দিক থেকে তারহীন (ওয়্যারলেস নয়েজ ক্যানসেল) অ্যাপলের এই হেডফোন ব্যয়বহুল।

৩৫০ মার্কিন ডলারেই পাওয়া যায় সনি বা সেনহেইজারের হেডফোন। এটি আলোচনায় এসেছে অ্যাপলের হেডফোনের দাম ও হেডফোন কেসের কারণে। অ্যাপলের এই হেডফোনের বিশেষ সুবিধা হচ্ছে এটি তারহীন ও এতে ‘নয়েজ ক্যানসেল’ সুবিধা আছে। আর অ্যাপলের তথ্য অনুযায়ী, নতুন হেডফোনে অ্যাকুস্টিক নকশা, এইচওয়ান চিপসেট ও দুর্দান্ত অভিজ্ঞতা দিতে উন্নত সফটওয়্যার ব্যবহার করা হয়েছে।

নিট মেশ ব্যবহার করা হয়েছে এর হেডব্যান্ড হিসেবে, যা চাপ কমাবে মাথার ওপর। আর কানের পাশের কুশন ফোমগুলো আরামদায়ক। শব্দের মান এতে আরও ভালো পাওয়া যাবে। প্রযুক্তি বিশ্লেষকেরা অবশ্য যন্ত্রাংশ ও নকশা বিবেচনায় এর নাম নিয়েই বেশি প্রশ্ন তুলছেন। আর প্রযুক্তিবিষয়ক ওয়েবসাইট দ্য ভার্জের জ্যেষ্ঠ সম্পাদক টম ওয়ারেন টুইটারে এর দাম ও কেসিং নিয়ে প্রশ্ন তুলেছেন। এছাড়া দ্য নেক্সট ওয়েবের পর্যালোচনাকারী বলেছেন, এই হেডফোনের দাম কোনোভাবেই ২০০ ডলারের বেশি হতে পারে না।