যা যা সুবিধা থাকছে আসুস’এর সবচেয়ে পাতলা ওএলইডি ল্যাপটপে

আসুস ঘোষণা দিয়েছে দেশের বাজারে বিশ্বের সবচেয়ে পাতলা ও এলইডি ল্যাপটপ জেনবুক ফ্লিপ এস (ইউএক্স৩৭১) আনার। প্রিমিয়াম ডিজাইনের এই ল্যাপটপটি সর্বশেষ ১১ প্রজন্মের ইন্টেল কোর আই সেভেন প্রসেসরের। আর এতে ১৬ জিবি র‍্যামের পাশাপাশি রয়েছে ইন্টেলের আইরিশ এক্স গ্রাফিক্স।

আর এই ল্যাপটপটিতে রয়েছে স্বল্প ব্যাজেলের ১৩ দশমিক ৩ ইঞ্চির টাচস্ক্রিন ডিসপ্লে। এই ল্যাপটপটির ওজন মাত্র ১.২ কেজি আর এটি ১৩.৯ মিলিমিটার পাতলা। যার ফলে বাজারে এটি এখন পর্যন্ত সবচেয়ে পাতলা (থিনেস্ট) ওএলইডি কনভার্টিবল ল্যাপটপ হিসেবে স্থান করে নিয়েছে। আর এর ডিসপ্লে ফোর কে সমর্থিত, রয়েছে ১০০০০০০:১ কনট্রাস রেশিও। ডিসপ্লেটি সাপোর্ট করে ১৭৮ ডিগ্রি ভিউ অ্যাঙ্গেল। এছাড়া এর ডিসপ্লে ৭০ শতাংশ পর্যন্ত ক্ষতিকর ব্লু লাইট কমিয়ে আনতে পারে।

ল্যাপটপটি ৩৬০ ডিগ্রি ঘুরানো যাবে, যার ফলে প্রয়োজন অনুসারে ট্যাবলেটের মতো করে ব্যবহার করা যাবে নোটবুকটি। আর যে কোনো ধরনের কাজের ক্ষেত্রে উচ্চগতি নিশ্চিত করতে ফ্লিপ এস জেনবুকটিতে রয়েছে ১১ জেনারেশনের ইন্টেল কোর আই সেভেন প্রসেসর। ইন্টেলের আইরিশ এক্স গ্রাফিক এবং ১৬ জিবি পর্যন্ত উচ্চগতির র্যাম। আর এতে আরও রয়েছে দ্রুতগতির পিসিআইই ৩.০ এসেএসডি স্টোরেজ। এতে আপনি চাইলে সেকেন্ডের মধ্যেই যেকোনো অ্যাপ ওপেন করতে পারবেন।

আপনাকে দীর্ঘ সময় ব্যাকআপ দেয়ার নিশ্চয়তা দিবে জেনবুক ফ্লিপ এসে থাকা ব্যাটারি। ১৫ ঘণ্টা পর্যন্ত ব্যাকআপ দেবে এর ব্যাটারি। আর এতে রয়েছে ফাস্ট চার্জিং, ফলে ৬০ শতাংশ চার্জ করতে পারবেন মাত্র ৪৯ মিনিটে। ইউএসবি টাইপ সি চার্জিং এতে থাকছে। ডিভাইসটি ইউএসবি পাওয়ার ডেলিভারি চার্জিং সাপোর্ট করায় এয়ারলাইন, পাওয়ার ব্যাংক কিংবা পোর্টেবল চার্জারে চার্জ করতে পারবেন।

আর এত রয়েছে ফুল সেট আই/ও পোর্ট, ওয়াইফাই ৬ প্রযুক্তি, এইচডিএমআই পোর্ট, দুটি আল্ট্রা ফাস্ট থান্ডারবোল্ট, ৪টি ইউএসবি-সি পোর্ট এবং একটি ইউএসবি ৩.২ জেনারেশনের টাইপ এ পোর্ট। ১,৫৮,০০০ টাকা ল্যাপটপটির মুল্য রাখা হয়েছে। আর সারা দেশে আসুস জেনবুক ফ্লিপ এস (ইউএক্স৩৭১) পাওয়া যাচ্ছে।