১০ হাজার টাকারও কমে মিলবে স্যামসাংয়ের গ্যালাক্সি ফোন

গ্যালাক্সি এম02 এস নামে একটি নতুন সাশ্রয়ী মূল্যের স্মার্টফোন চালু করেছে দক্ষিণ কোরিয়ান স্মার্টফোন কোম্পানি স্যামসাং। এই স্মার্টফোনটির দাম পড়বে ১২২ ডলার বা বাংলাদেশি মুদ্রায় ১০ হাজার টাকারও কম। ফোনটিতে থাকছে একটি অক্টা-কোর সিপিইউ, একটি বড় ব্যাটারি এবং তিনটি ক্যামেরা।

স্যামসাং গ্যালাক্সি এম02 এস স্ন্যাপড্রাগন ৪৫০ চিপসেট দ্বারা চালিত। এ সেটটিতে রয়েছে ৩ জিবি র‌্যাম এবং ৩২ গিগাবাইট স্টোরেজ। তাছাড়া এতে রয়েছে ৪ জিবি র‌্যাম এবং ৬৪ গিগাবাইট স্টোরেজসহ আরো উচ্চতর মডেল। এ ছাড়া আরো এক টিবি পর্যন্ত বেশি স্টোরেজ করার জন্য একটি মাইক্রোএসডি স্লট রয়েছে।

গ্যালাক্সি এম02 এর সামনের প্যানেলটি ৬.৫ ইঞ্চির এইচডি+এলসিডির সঙ্গে ৫ এমপি সেলফি শুটার। পেছনে ট্রিপল ক্যামেরা কম্বো ম্যাক্রো এবং একটি ১৩ এমপি মূল ইউনিট এবং ২ এমপি সেন্সর। ফোনের ব্যাটারির ক্ষমতা ৫ হাজার এমএএইচ ইউনিট, যা ইউএসবি-সি পোর্টের মাধ্যমে 15W দ্রুত চার্জ করতে সাহায্য করবে।

তাছাড়া এর ব্লুটুথ, ওয়াইফাই, ডুয়েল সিম স্লটসহ একটি ৩.৫ মিমি অডিও জ্যাক এবং একটি এফএম রেডিও রয়েছে। ফোনটি লাল, নীল এবং কালো- এই তিনটি রঙে স্যামসাংয়ের নিজস্ব ওয়েবসাইটে বিক্রি হবে।