বাজারে ‘আলেক্সা কাস্টমস অ্যাসিট্যান্ট’ নিয়ে হাজির অ্যামাজন

আমাজন চালু করলো, দ্য আলেক্সা কাস্টমস অ্যাসিট্যান্ট। এটি কৃত্তিম বুদ্ধিমত্তায় পারদর্শী, যা আপনার ঘুম ভাঙানো থকে শুরু করে ভিন্ন গলার স্বরে ভিন্ন কাজের ক্ষমতা রাখে। সারা দিন আপনি কি কি কাজ করবেন তাও জানিয়ে দেবে। বিশ্বের সব দেশে পাওয়া যাবে আমাজন অ্যালেক্সার সুবিধা।

এ বিষয়ে অ্যামাজন জানিয়েছে, ‘ব্র্যান্ডের সহকারী অ্যালেক্সা আপনার সঙ্গে নির্বিঘ্নে সহাবস্থান করবে। সহযোগিতাও করবে। গ্রাহকদের তাদের পণ্য এবং পরিষেবা বিশেষজ্ঞ ও বুদ্ধিমান সহকারী হিসেবে কাজ করবে। অর্থাৎ আপনার চা গরম আছে কিনা বা কোন কাজ বাকি রয়ে গেছে, কোথায় কোথায় যাবেন, এমনকি গাড়ির জানালার গ্লাস খোলা থেকে শুরু করে পার্কিং লট খুঁজে দেবে আলেক্সা কাস্টমস অ্যাসিট্যান্ট।’ ইতোমধ্যে এটি অনেকের মনে জায়গা করে নিয়েছে। এসবের পাশাপাশি গাড়িতেও ব্যবহার শুরু করা হয়েছে।

ভারতীয় এক সংবাদমাধ্যম তাদের প্রতিবেদনে জানিয়েছে, গাড়ি নির্মাতারা এখন তাদের নিজস্ব ভয়েস সহায়ক তৈরি করতে আলেক্সা কাস্টমস অ্যাসিট্যান্ট ব্যবহার করতে পারেন। প্রতিবেদনে বলা হয়েছে, ভয়েস অ্যাসিস্ট্যান্ট গাড়িচালকদের জন্য গুরুত্বপূর্ণ বিষয় হয়ে দাঁড়িয়েছে। ফলে গাড়ি নির্মাতারা এটিকে ব্যবহার করে আলাদা করার চেষ্টা করছেন।

তাছাড়া গেম খেলা থেকে শুরু করে মোবাইল অ্যাপ ব্যবহার সবকিছুতেই ব্যবহার করতে পারবেন আলেক্সা কাস্টমস অ্যাসিট্যান্ট।