টুইটার থেকেই দেখা যাবে ইউটিউব লিঙ্কের ভিডিও

টুইটার থেকে বের না হয়েই এখন ইউটিউবের ভিডিও দেখা যাবে টুইটারে। মাইক্রো ব্লগিং সাইটটি এ রকম একটি ফিচার নিয়ে পরীক্ষা চালাচ্ছে।

সোশ্যাল নেটওয়ার্কিং প্ল্যাটফর্ম টুইটারে শেয়ার করা ইউটিউবের কোনো লিংকে বর্তমানে ক্লিক করলে লিংকটি ব্যবহারকারীকে ইউটিউব অ্যাপে নিয়ে যায়। অর্থাৎ টুইটার থেকে বের হয়ে ইউটিউবে যেতে হয়। কিন্তু নতুন ফিচারের মাধ্যমে টুইটার প্লাটফর্মে থেকেই ইউটিউব ভিডিও দেখতে পারবেন ব্যবহারকারীরা। ভিডিও দেখা শেষ হলে আবারো দেখা যাবে স্ক্রল করে। তবে শুধু আইওএস ব্যবহারকারীদের জন্য আপাতত ফিচারটি আনছে টুইটার। প্রাথমিক অবস্থায় ফিচারটির সুবিধা পাবে কানাডা, যুক্তরাষ্ট্র, জাপান ও সৌদি আরবের ব্যবহারকারীরা।

প্রতিষ্ঠানটি এক টুইটে জানায়, “আইওএস ব্যবহারকারীরা যেন টুইটারে থেকেই ইউটিউব ভিডিও দেখতে পারে, সেজন্য নতুন ফিচারের পরীক্ষা শুরু করেছি।”

টুইটারের এক মুখপাত্র জানান, বর্তমানে পরীক্ষামূলক কার্যক্রমটি চার সপ্তাহব্যাপী চলবে। পরীক্ষামূলক এ কার্যক্রমের ফলের ওপর ভিত্তি করে নেয়া হবে পরবর্তী পদক্ষেপ।

সম্প্রতি টুইটার ঘোষণা করেছে, স্বচ্ছ পদ্ধতি হিসেবে প্লাটফর্মটি ব্যবহারকারীদের নিরাপত্তা ‘কি বা চাবি’ ব্যবহারের সুযোগ দেবে। প্রতিষ্ঠানটি আরো জানায়, লগ ইনের ক্ষেত্রে বেশ কয়েকটি নিরাপত্তা ‘কি বা চাবি’ ব্যবহারের সুযোগ পাবেন ব্যবহারকারীরা।

এরই মধ্যে ব্যবহারকারীদের নিরাপত্তার স্বার্থে মার্কিন এ প্রযুক্তি প্রতিষ্ঠান টু-ফ্যাক্টর অথেনটিকেশন সুবিধা নিশ্চিত করেছে।

সংবাদ সূত্রঃ গ্যাজেটস নাউ