আনুষ্ঠানিকভাবে চীনের বাজারে উন্মোচন হলো রিয়েলমির জিটি নিও

চীনের বাজারে আনুষ্ঠানিকভাবে জিটি সিরিজের দ্বিতীয় ফোন উন্মোচন করলো রিয়েলমি। সদ্য বাজারে আসা রিয়েলমি জিটি নিও ফোনটিতে রয়েছে ৬.৪৩ ইঞ্চি ফুল এইচডি প্লাস (১০৮০ী২৪০০ পিক্সেল) অ্যামোলেড পাঞ্চ হোল ডিসপ্লে, যার রিফ্রেশ রেট ১২০ হার্টজ এবং টাচ স্যাম্পলিং রেট ৩৬০ হার্টজ, ৮৫.৯ শতাংশ স্ক্রিন টু বডি রেশিও এবং ৪০৯ পিপিআই পিক্সেল ডেনসিটি। রিয়েলমির এ ফোনটিতে ব্যবহার করা হয়েছে ৬ ন্যানোমিটারের অক্টা-কোর মিডিয়াটেক এমটি৬৮৯৩ ডাইমেনসিটি ১২০০ ৫জি প্রসেসর।

এছাড়া জিপিউ হিসেবে ব্যবহার করা হয়েছে মালি-জি৭৭ এমসি৯। ফটোগ্রাফির জন্য রিয়েলমি জিটি নিও ফোনের পেছনে আছে ডুয়াল এলইডি ফ্ল্যাশসহ ট্রিপল ক্যামেরা সেটআপ, এর প্রাইমারি ক্যামেরা এফ/১.৮ অ্যাপারচারসহ ৬৪ মেগাপিক্সেল। এছাড়াও বাকি দুটি ক্যামেরা হলো ৮ মেগাপিক্সেল আল্ট্রা ওয়াইড লেন্স, যার অ্যাপারচার এফ/২.৩ এবং এফ/২.৪ অ্যাপারচারের ২ মেগাপিক্সেল ম্যাক্রো সেন্সর।

এ ফোনটিতে সেলফি এবং ভিডিও কলিংয়ের জন্য থাকছে ১৬ মেগাপিক্সেল ক্যামেরা। অ্যান্ড্রয়েড ১১ ভিত্তিক রিয়েলমি ইউ আই ২.০ কাস্টম ওএসে চলবে ফোনটি। এছাড়া রিয়েলমি জিটি নিও ফোনটি ৬ জিবি র‍্যাম ও ১২৮ জিবি স্টোরেজ, ৮ জিবি র‍্যাম ও ১২৮ জিবি স্টোরেজ এবং ১২ জিবি র‍্যাম ও ২৫৬ জিবি স্টোরেজ- এ তিনটি ভ্যারিয়েন্টে বাজারে আসবে।

পাওয়ার ব্যাকআপের জন্য রিয়েলমি জিটি নিও ফোনে রয়েছে ৪ হাজার ৫০০ এমএএইচ ব্যাটারি, যার সঙ্গে ৫০ ওয়াট ফাস্ট চার্জিং সাপোর্ট করবে। চার্জিংয়ের জন্য পাওয়া যাবে ইউএসবি টাইপ সি পোর্ট। কানেক্টিভিটি অপশনের মধ্যে আছে ফাইভজি, ফোরজি, ওয়াই-ফাই ব্লুটুথ ৫.১, জিপিএস, ৩.৫ মিমি হেডফোন জ্যাক।

এ ফোনটি ব্ল্যাক, সিলভার ও অরোরা- এ তিনটি কালারে পাওয়া যাবে। রিয়েলমি জিটি নিও ফোনটির দাম শুরু হয়েছে ১ হাজার ৭৯৯ ইউয়ান থেকে (বাংলাদেশী টাকায় প্রায় ২৩ হাজার ৩০০)।