হোয়াটসঅ্যাপে এবার যুক্ত হতে চলেছে ডায়ালার ফিচার

মেটার মালিকানাধীন বিশ্বের সবচেয়ে জনপ্রিয় মেসেজিং প্ল্যাটফর্ম হোয়াটসঅ্যাপ। সারাক্ষণ কোনো না কোনো কাজে হোয়াটসঅ্যাপ ব্যবহার করছেন। প্রতিনিয়ত ব্যবহারকারীদের জন্য নতুন নতুন ফিচার যুক্ত করছে প্ল্যাটফর্মটি।

এবার জনপ্রিয় মেসেজিং প্ল্যাটফর্মে যুক্ত হচ্ছে ডায়লার ফিচার। যা ব্যবহারকারীদের ইন-অ্যাপ ডায়লারের মাধ্যমে ভয়েস কল করার সুবিধা দেবে। এই নতুন ফাংশনটি নিয়ে এখনো পরীক্ষানিরীক্ষার কাজ চলছে। বিটা প্রোগ্রামে ব্যবহারকারীদের জন্য এখনো এই ফিচারটি লঞ্চ করা হয়নি।

 

যদিও ডায়লারের সঠিক ফিচার নিয়ে এখনই কোনো স্পষ্ট ধারণা নেই তবে, অনুমান করা হচ্ছে যে, এটি ব্যবহারকারীদের তাদের কন্ট্যাক্টে সেভ করা নেই এমন নম্বরেও কল করার সুবিধে দেবে। অ্যান্ড্রয়েডের জন্য হোয়াটসঅ্যাপ বিটা ভার্সন ২.২৪.৯.২৮-এ ওয়েববিটাইনফো এই নতুন ডায়লারের ফিচারটি নিয়ে প্রতিবেদন প্রকাশ করেছে। যদিও এই মুহুর্তে এই ফিচারটি বিটা পরীক্ষকদের কাছে উপলব্ধ নয়, তবে ট্র্যাকার যেমন ইঙ্গিত দিচ্ছে তাতে বোঝা যাচ্ছে যে, এটি আসন্ন আপডেটের মধ্যেই উপলব্ধ হবে।

 

এই ফিচারটি বাস্তবায়িত হলে, এই নতুন ফিচারের মাধ্যমে হোয়াটসঅ্যাপ শুধু একটি মেসেজিং প্ল্যাটফর্ম থেকে আরও উন্নততর কলিং সার্ভিসে রূপান্তরিত হতে পারে। সম্ভবত ব্যবহারকারীর সংরক্ষিত কন্ট্যাক্টসের বাইরেও কল করার অনুমতি দেবে এই ফিচার।

এই ফিচারটির একটি স্ক্রিনশট এসেছে, যা এখনও সর্বশেষ বিটা ভার্সনে অ্যাক্টিভ করা হয়নি। এই ডায়লারটি অন্তর্ভুক্ত করার পিছনের কারণ এখনো স্পষ্ট নয়, তবে ব্যবহারকারীরা তাদের কন্ট্যাক্টসের ভরসায় না থেকে সহজেই ভয়েস কলের মাধ্যমে ফোন করতে পারবেন।

এই ফিচারটির আরেকটি সম্ভাব্য ব্যবহার হল ব্যবহারকারীদের তাদের ফোনে সেভ করা নেই এমন নম্বরেও ফোন করার সুবিধে মিলতে পারে। গত বছর, হোয়াটসঅ্যাপ আরও একটি ফিচার চালু করেছে যা ব্যবহারকারীদের যোগাযোগের বিশদ সেভ না করেই তাদের সঙ্গে চ্যাট করার অনুমতি দিয়েছে। এই নতুন ইন-অ্যাপ ডায়লারটি সেই ধারণারই সম্প্রসারিত রূপ বলে মনে করছেন অনেকে।

Scroll to Top