সৌদি আরব থেকে ভুল করে বাংলাদেশির লাশ গেল পাকিস্তানে

সৌদি আরব থেকে ভুল করে এক বাংলাদেশীর লাশ পাঠিয়ে দেয়া হয়েছিল পাকিস্তানে। পরে তা আবার ফেরত পাঠানো হয়েছে সৌদি আরবে। দাম্মামে এক সপ্তাহ আগে সড়ক দুর্ঘটনায় নিহত হন পাকিস্তানের পেশোয়ারের নিজামুল্লাহ। তিনি পূর্বাঞ্চলীয় প্রদেশে গাড়ি চালাতেন। তার লাশের জন্য দেশে অপেক্ষা করছিলেন আত্মীয়-স্বজনরা। এক পর্যায়ে লাশ পাঠানো হয় পেশোয়ারের বাচা খান আন্তর্জাতিক বিমানবন্দরে।

সেখানে আগে থেকেই অপেক্ষায় ছিলেন আত্মীয়-স্বজনরা। বিমান রানওয়ে স্পর্শ করা মাত্রই কান্নায় ভেঙে পড়েন তারা। এ ঘটনা শনিবারের। অবশেষে লাশ নামানো হয় বিমান থেকে। কিন্তু কফিন খুলেই হতবাক আত্মীয়রা। তারা দেখলেন এর ভিতর যে লাশ রাখা তা নিজামুল্লাহর নয়। অচেনা এক ব্যক্তির। তারা লাশ গ্রহণে অস্বীকৃতি জানালেন। অগত্যা, ওই লাশটি ফেরত পাঠানো হয় সৌদি আরবে।

এর পরে দেখা যায়, ভুল করে একজন বাংলাদেশীর লাশ পাঠিয়ে দেয়া হয়েছিল পাকিস্তানে। এরপর থেকে কর্তৃপক্ষ নিহত নিজামুল্লাহর মৃতদেহ আবার পাকিস্তানে পাঠানোর প্রস্তুতি নিচ্ছে। তবে এক্ষেত্রে লাশ পাঠানোর খরচ নিয়ে দেখা দিয়েছে ঘাপলা। নিজামুল্লাহকে নিয়োগকারী কর্তৃপক্ষ দ্বিতীয়বার খরচ বহনে রাজি নয়। তিনি প্রথমবার লাশ পাঠানোর খরচ পরিশোধ করেছেন। কিন্তু বিমান কর্তৃপক্ষের ভুলে বাংলাদেশীর লাশ পাঠিয়ে দেয়া হয়েছিল পাকিস্তানে।

এখন নতুন করে নিজামুল্লাহর লাশ পাকিস্তানে ফেরত পাঠাতে খরচ পড়বে ১৮৩৩ রিয়াল। স্থানীয়রা এর কিছুটা অর্থ সংগ্রহ করেছে। তারা আশা করছেন বাকি অর্থ পাকিস্তান দূতাবাস বা স্পন্সর দেবে। এর পরই দু’এক দিনের মধ্যে নিজামুল্লাহর লাশ দেশে ফেরত পাঠানোর জন্য কাজ শুরু করেছে পাকিস্তান দূতাবাস।

বাংলাদেশ সময়: ১৩৪৯ ঘণ্টা, ০৩ অক্টোবর ২০১৭
লেটেস্টবিডিনিউজ.কম/সাদ

Scroll to Top