সৌদি আরবে হামলা, দাবি ইয়েমেনের সশস্ত্র বাহিনীর

ছবিঃ সংগৃহীত

ইয়েমেনের সশস্ত্র বাহিনী বলেছে, তারা নিজদের তৈরি চালকহীন বিমান বহর এবং ব্যালিস্টিক ক্ষেপণাস্ত্র দিয়ে সৌদি আরবের ওপর হামলা করেছে। রাজধানী রিয়াদসহ সৌদি আরবের কৌশলগত এবং স্পর্শকাতর এলাকায় এ সব হামলা চালানো হয়।

রবিবার রাতে চালানো হামলায় সামাদ (অজেয়)- ৩ চালকহীন যুদ্ধ বিমান বহর এবং ক্ষুদ্রপাল্লার ব্যালিস্টিক ক্ষেপণাস্ত্র জুলফিকার ব্যবহার হয়েছে বলে জানান বিগ্রেডিয়ার জেনারেল ইয়াহিয়া সারি। এ সব দিয়ে রিয়াদের একাধিক লক্ষ্যবস্তুর ওপর হামলা করার কথা জানান তিনি।

তিনি আরও জানান, ইয়েমেনের সশস্ত্র বাহিনী ও জনপ্রিয় আনসারুল্লাহর যোদ্ধারা এক ঝাঁক ক্ষুদ্রপাল্লার ব্যালিস্টিক ক্ষেপণাস্ত্র বদর ছুঁড়েছেন। একই সাথে তারা চালকহীন যুদ্ধ বিমান বা ড্রোনের একটি বহর দিয়েও হামলা করেছেন। সৌদি আরবের দক্ষিণাঞ্চলীয় জিজান, নাজরান এবং আসিরের অর্থনৈতিক ও সামরিক গুরুত্বপূর্ণ অঞ্চলগুলোতে এ হামলা চালানো হয়।

তিনি দৃঢ়তার সঙ্গে জানান, ইয়েমেনের বিরুদ্ধে রিয়াদের আগ্রাসন এবং সর্বাত্মক অবরোধ বন্ধ না হওয়া পর্যন্ত দেশটির সশস্ত্র বাহিনী এবং আনসারুল্লাহর যোদ্ধারা হামলা অব্যাহত রাখবে। রিয়াদের জন্য বেদনাদায়ক এ সব হামলা সৌদি আরবের গভীরে চালানো হবে।

রবিবার রাতে চালানো হামলার বিস্তারিত বিবরণ আগামী কয়েক দিনের মধ্যে প্রকাশ করা হবে বলেও ঘোষণা করেন তিনি। সূত্র: পার্সটুডে