করোনায় যুক্তরাজ্যে প্রতি ২ মিনিটে ১ জনের মৃত্যু

ছবিঃ সংগৃহীত

করোনাভাইরাসে মৃত্যুর দিক দিয়ে রেকর্ড করেছে যুক্তরাষ্ট্র। হঠাৎ করেই দেশটিতে মৃত্যুর সংখ্যা বেড়ে গেছে। দিনদিন অবস্থা আরও অবনতি হচ্ছে। ক্রমাগত বাড়ছে আক্রান্ত ও মৃত্যুর সংখ্যা। যুক্তরাজ্যে করোনাভাইরাসে আক্রান্ত হয়ে প্রতি দুই মিনিটে অন্তত একজনের প্রাণহানি হচ্ছে।দেশটিতে করোনায় আক্রান্ত হয়ে মারা গেছেন অন্তত ৬ হাজার ১৫৯ জন। করোনায় মঙ্গলবার পর্যন্ত মারা গেছেন অন্তত ৭৮৬ জন।

যুক্তরাজ্যে, মঙ্গলবার মৃতের সংখ্যা ফের বৃদ্ধি পেয়েছে। সোমবার দেশটিতে করোনায় মৃতের সংখ্যা ছিল অন্তত ৪৩৯ জন। এর আগে রবিবার মারা যায় ৬২১ জন। যুক্তরাজ্যে ভাইরাসটি বিস্তার লাভ করে গত ফেব্রুয়ারিতে। তখন থেকে এখন পর্যন্ত মৃত্যুর সংখ্যার হিসেবে প্রতি দুই মিনিটে একজন করে মারা যাচ্ছে এই প্রাণঘাতী ভাইরাসে। স্ট্রোক করে মারা যাচ্ছেন প্রতি পাঁচ মিনিটে একজন। অন্যদিকে, হার্ট অ্যাটাকে মারা যাচ্ছেন প্রতি তিন মিনিটে একজন।

ভাইরাসটি চীন থেকে ছড়ালেও বর্তমানে সবচেয়ে খারাপ অবস্থা যুক্তরাষ্ট্রে। দেশটিতে এখন পর্যন্ত ৪ লাখ ৩৩৫ জন আক্রান্ত হয়েছে। আর মৃত্যু হয়েছে ১২ হাজার ৮৪১ জনের। এখন পর্যন্ত করোনায় সবচেয়ে বেশি মানুষের মৃত্যু হয়েছে ইতালিতে এবং আক্রান্ত যুক্তরাষ্ট্রে।