সোনারগাঁয়ে ধুমধাম করে বিয়ে করলেন একজন সরকারি কর্মকর্তা

ছবিঃ সংগৃহীত

করোনাভাইরাস মোকাবিলায় সরকারের লকডাউন করা অবস্থায় ধুমধাম করে বিয়ে করলেন একজন সরকারি কর্মকর্তা। ঘটনাটি ঘটেছে গতকাল মঙ্গলবার সন্ধ্যায় নারায়ণগঞ্জের সোনারগাঁ পৌরসভার গোচাইট গ্রামে।

বুধবার বিকেলে শাহীন কবিরের বাড়িতে উপজেলা নির্বাহী কর্মকর্তা (ইউএনও) সাইদুল ইসলাম উপস্থিত হন। এসময় ইউএনও ও থানা পুলিশের উপস্থিতির খবর পেয়ে আগেই শাহীন কবির বাড়ি থেকে পালিয়ে যান। পরে ইউএনও ওই বাড়িতে ভ্রাম্যমাণ আদালত বসিয়ে শাহীনের ছোট ভাই সোহেল মিয়াকে ১০ হাজার টাকা জরিমানা করেন।

এসময় ইউএনও ও থানা পুলিশের উপস্থিতির খবর পেয়ে আগেই শাহীন কবির বাড়ি থেকে পালিয়ে যান। পরে ইউএনও ওই বাড়িতে ভ্রাম্যমাণ আদালত বসিয়ে শাহীনের ছোট ভাই সোহেল মিয়াকে ১০ হাজার টাকা জরিমানা করেন।

পৌরসভার পরিবার পরিকল্পনা পরিদর্শক শাহীন কবির উপজেলার সনমান্দি গ্রামের জামাল উদ্দিনের মেয়ে নাদিয়া আক্তারকে বিয়ে করেন। বিয়ের অনুষ্ঠানটি অনেক আগে থেকেই পরিকল্পনা করা ছিল। সরকারি কর্মকর্তা বিধায় তিনি নিজে ৭০ জন বরযাত্রী নিয়ে বিয়ে করতে যান। বিয়ে বাড়িতে আমন্ত্রিত অতিথিদের নিয়ে খাওয়া দাওয়াও হয়। সেখানেই কাজী বিয়ে পড়ান।

উপজেলা নির্বাহী কর্মকর্তা (ইউএনও) সাইদুল ইসলাম বলেন, একজন সরকারি কর্মকর্তার এ ধরনের কর্মকাণ্ডে আমরা বিব্রত। এটি তিনি কিভাবে করলেন আমার মাথায় আসছে না। আপাতত তাকে ১০ হাজার টাকা জরিমানা করা হয়েছে। তার বিরুদ্ধে বিভাগীয় ব্যবস্থার সুপারিশ করা হবে।

এর আগে ৮ এপ্রিল থেকে পুরো জেলা লকডাউনের ঘোষণা আসে আন্তঃবাহিনী জনসংযোগ পরিদপ্তর (আইএসপিআর) থেকে।