বঙ্গবন্ধুর হত্যার বিচার নিয়ে কটূক্তি করায় ইসলামী বিশ্ববিদ্যালয়ের ছাত্রী বহিষ্কার

ছবিঃ সংগৃহীত

জাতির পিতা বঙ্গবন্ধু শেখ মুজিবুর রহমানের হত্যাকাণ্ডের বিচারকে নিয়ে কটূক্তি করায় ইসলামী বিশ্ববিদ্যালয়ের এক শিক্ষার্থীকে সাময়িক বহিষ্কার করেছে বিশ্ববিদ্যালয়ের প্রশাসন। একই সাথে তিন সদস্য বিশিষ্ট তদন্ত কমিটি গঠন করা হয়েছে।

ইবি ক্যাম্পাস সূত্রে জানা গেছে, সাজ্জাদ হোসেন নামে ইবি ছাত্রলীগের সাবেক এক কর্মী তার ফেসবুকে বঙ্গবন্ধু হত্যার আত্মস্বীকৃত খুনি মাজেদ গ্রেপ্তারের পর একটি পোস্ট দেন। সেই পোস্টে ওই ছাত্রী মন্তব্য লিখেছেন, ‘শেখ মুজিব যদি খুন না হতো তাহলে কী সে এখনো পর্যন্ত বেঁচে থাকতো? মুজিবুর রহমান অনেক বয়স পরই মারা গেছেন। কিন্তু আমরা আদিখ্যেতা জাতি একজনের খুনের বিচার করতে করতে ভুলেই যাই প্রতিদিন কতশত মানুষ আমাদের আশপাশে খুন হচ্ছে, গুম হচ্ছে। আমরা পুরাতন কাসুন্দি নিয়ে খুব বেশি ঘাটাঘাটি করতে পছন্দ করি।

অভিযোগের বিষয়ে তানজিদা সুলতানা জানান, অনেকটা উত্তেজনাবশতঃ ও মনের অজান্তেই লিখেছি। এ জন্য তিনি অনুতপ্ত ও লজ্জিত বলেও উল্লেখ করেন। এছাড়া এ ঘটনায় তিনি ক্ষমাও প্রার্থনা করেন।

এ বিষয়ে বিশ্ববিদ্যালয়ের আইন প্রশাসক অধ্যাপক ড. জহুরুল ইসলাম বলেন, ‘ওই ছাত্রী যা বলেছে, সেটা অবশ্যই ঠিক হয়নি। এটা আপত্তিকর মন্তব্য। তবে যদি সে ক্ষমা চেয়ে থাকে, তবে ভবিষ্যতে বিশ্ববিদ্যালয় প্রশাসন সেটি বিবেচনা করবে।’