রেস্তোরাঁয় ১টি অভ্যর্থনাকারী পদে ২৪ ঘণ্টায় ১ হাজার আবেদন

Manchester

মহামারী করোনার প্রভাব পড়েছে গোটা বিশ্বেই। যুক্তরাজ্যের ম্যানচেস্টারে এক রেস্তোরাঁয় একজন অভ্যর্থনাকারী নিয়োগের জন্য বিজ্ঞাপন দিয়েছিল কর্তৃপক্ষ। তারা আশা করেছিল, এক পদের বিপরীতে সর্বোচ্চ ৩০টি আবেদন পড়তে পারে। কিন্তু রেস্তোরাঁ কর্তৃপক্ষকে হতবাক করে দিয়ে এক দিনেরও কম সময়ের মধ্যে একটি পদের বিপরীতে আবেদন পড়ে প্রায় এক হাজার।

করোনাভাইরাস চাকরি খাতের ওপর কতটা মারাত্মক ঝড় নিয়ে এসেছে, তা-ই যেন প্রতিফলিত হয়েছে এই ঘটনার মধ্য দিয়ে। বিবিসি অনলাইনের প্রতিবেদনে এই তথ্য জানানো হয়।

রেস্তোরাঁটির কর্মকর্তা ক্যারল কেয়ার্নস বলেন, ‘ম্যানচেস্টারে ২০ তলা রেস্টুরেন্টের জন্য একজন অভ্যর্থনাকারী নিয়োগ দিতে তাঁরা গত গত সোমবার বিজ্ঞাপন দেন। পরের দিন আমাদের হেড অব ট্যালেন্ট আবেদন দেখতে গিয়ে অবাক হয়ে যান। ২৪ ঘণ্টারও কম সময়ের মধ্যে ৯৬৩ জনের আবেদন জমা হয়েছে।’

ক্যারল জানান, সাধারণত এই ধরনের পদে বিপরীতে তাঁরা ৩০ জনের মতো আগ্রহী প্রার্থী আশা করেন।

অভ্যর্থনাকারী পদে যে প্রার্থীরা আবেদন করেছেন, তাঁদের মধ্যে অনেক মেধাবী ও উচ্চতর যোগ্য ব্যক্তিও রয়েছেন। অন্য রেস্তোরাঁয় ব্যবস্থাপক পদে কাজ করেছেন, এমন ব্যক্তিও অভ্যর্থনাকারী পদে আবেদন করেছেন।

রেস্তোরাঁ কর্তৃপক্ষ বলেছে, চাকরি খুঁজছে এমন লোকের সংখ্যা দেখে তাদের সত্যিই খুব কষ্ট লাগছে।

করোনার কারণে বিভিন্ন রেস্তোরাঁর হাজারো কর্মী চাকরি হারিয়েছেন। এ কারণে এই খাতের যেকোনো পদের চাকরিতে আবেদনকারীর সংখ্যা অনেক বেশি।