ফ্রান্স ইস্যুঃ নিয়মের কথা বলে মুছে ফেলা হল মাহাথির মোহাম্মদের টুইট

Mahathir Bin Mohamad

ফ্রান্সের গির্জায় হামলার ঘটনা নিয়ে মালয়েশিয়ার সাবেক প্রধানমন্ত্রী মাহাথির মোহাম্মদের টুইট মুছে ফেলেছে টুইটার কর্তৃপক্ষ। বৃহস্পতিবার ওই টুইট সরানোর পেছনে তাদের যুক্তি ও হিংসাকে গৌরবান্বিত করে টুইটারের নিয়ম ভঙ্গ করেছেন মাহাথির। মালয়েশিয়ার সাবেক প্রধানমন্ত্রী লিখেছিলেন, ‘মুসলিমদের ক্ষোভের এবং অতীতে ফ্রান্সের লাখ লাখ নাগরিককে গণহত্যার পেছনে ন্যায়সংগত কারণ রয়েছে।’

ফ্রান্সের নিস শহরে বুধবারের হামলার পরেই এই টুইটে ক্ষোভে ফেটে পড়েন সোশ্যাল সাইট ব্যবহারকারীদের একাংশ। মাহাথিরের টুইটের সমালোচনা করেছেন অনেকেই, এর মধ্যে ফ্রান্সের ডিজিটাল সেক্টরের সচিব সেদ্রিকও রয়েছেন। শুধু তা-ই নয়, আরও একধাপ এগিয়ে মাহাথিরের টুইটার অ্যাকাউন্ট নিষিদ্ধ করারও দাবি তুলেছেন তিনি।

উল্লেখ্য, গত বুধবার সকালে ফ্রান্সের নিস শহরের নোত্র দাম গির্জায় প্রার্থনা চলাকালীন ছুরি নিয়ে হামলার ঘটনা ঘটে। এসময় গলা কেটে খুন করা হয় ১ মহিলাসহ ৩ জনকে।

হামলায় আহত হন বেশ কয়েকজন। পরে অবশ্য হামলাকারীকে গুলি করে হত্যা করে পুলিশ। এ ঘটনাকে ‘সন্ত্রাসবাদী হামলা’ বলে আখ্যা দিয়েছে ফ্রান্স সরকার। এই আবহে মাহাথিরের টুইট যেন আগুনে ঘি ঢেলে দেয়।
: নিউ স্ট্রেইটস টাইমস