ভারতের পাশে দাঁড়ানোর অভিনব বার্তা আরব আমিরাতের (ভিডিও সহ)

Burj Khalifa

মহামারি করোনার দ্বিতীয় ঢেউয়ে দিশেহারা হয়ে পড়েছে বিশ্বের দ্বিতীয় সর্বাধিক জনবহুল রাষ্ট্র ভারত। হাসপাতালের বেড, অক্সিজেন সংকটে ধুঁকছে গোটা দেশ। চরম সংকটকালীন পরিস্থিতিতে ভারতের পাশে দাঁড়াচ্ছে একাধিক দেশ। ওষুধ, অক্সিজেন, চিকিৎসা সরঞ্জাম নিয়ে ভারতের পাশে দাঁড়াতে এগিয়ে এসেছে তারা। এর মাঝেই পাশে থাকার এক অভিনব বার্তা দিল আরব আমিরাত।

রবিবার রাতে তাদের দেশের বৃহত্তম বিল্ডিং বুর্জ খলিফায় ফুটে উঠল ভারতের জাতীয় পতাকা। লাইট শোয়ের মাধ্যমে বুর্জ খলিফার গায়ে ফুটিয়ে তোলা হল দেশটির তেরঙ্গার ছবি। তবে শুধু বুর্জ খলিফা নয়। সে দেশের একাধিক সৌধেই আলোর খেলার মাধ্যমে ফুটিয়ে তোলা হয় ভারতীয় পতাকা। হ্যাশট্যাগ সহযোগে বার্তা দেওয়া হয় #StayStrongIndia।

ভারতের পাশে থাকার বার্তা দিয়ে টুইটও করে বুর্জ খলিফা কর্তৃপক্ষ। টুইটার হ্যান্ডেলে তারা লেখে, “ভারতের এখন খুব কঠিন সময়। আমাদের পক্ষ থেকে ভারত ও সেখানকার বাসিন্দাদের জন্য প্রার্থনা ও শুভকামনা রইল।”

প্রথম ধাক্কা সামাল দিলেও করোনার দ্বিতীয় ধাক্কায় টালমাটাল ভারতের স্বাস্থ্য পরিকাঠামো। গত ৪ দিনে ১০ লাখেরও বেশি মানুষ করোনা আক্রান্ত হয়েছে দেশটিতে। এমন পরিস্থিতিতে বিশ্বের বিভিন্ন দেশের রাষ্ট্রনায়করা এগিয়ে আসছেন দেশটির সহায়তায়।

ভিডিও দেখতে ক্লিক করুন