ঘরমুখী মানুষের চাপ বাড়ছে পাটুরিয়া-দৌলতদিয়া নৌরুটে

Paturia - Daulatdia Ferry Rte

আসন্ন ঈদুল ফিতর উপলক্ষে ঘরে ফিরতে স্বাভাবিক পরিস্থিতিতেই থাকে নানা ঝক্কি আর ভোগান্তি। তার ওপর এবার করোনা মহামারির কারণে চলছে কঠোর লকডাউন। কিন্তু এসব কিছুকে উপেক্ষা করেই ঈদে ঘরে ফেরা মানুষের চাপ বাড়তে শুরু করেছে পাটুরিয়া-দৌলতদিয়া নৌরুটে।

আজ সোমবার (৩ মে) সকালে নৌরুটটিতে এমন দৃশ্য চোখে পড়েছে।

ঘাট কর্তৃপক্ষ জানায়, ঈদকে সামনে রেখে পাটুরিয়া-দৌলতদিয়া ও আরিচা-কাজির হাট নৌরুটে লকডাউনের মধ্যে যানবাহন যাত্রীর চাপ বৃদ্ধি পেয়েছে। পাটুরিয়া-দৌলতদিয়া ও আরিচা-কাজির হাট নৌরুটে সকাল ৭টার পর থেকে কে-টাইপ ও ইউটিলিটি ৪টি ছোট ফেরি চলাচল করছে। ভিড় এড়াতে অনেকে ঈদে ঢাকা ছাড়ছেন বলে জানান যাত্রীরা।

যাত্রীরা জানান, ঘাট এলাকায় এখনো ভিড় একটু কম। তবে ভাড়া বেশি। তারা জানান, দেশে এখন লকডাউন চললেও বাস ছাড়া-ট্রেন ছাড়া সব চলছে। আর বাস ছাড়লে ভিড় বেশি হবে। তাই আগেভাগেই পরিবারসহ গ্রামের বাড়ির উদ্দেশে রওনা হয়েছেন। যদিও ভাড়া বেশি দিয়েই যেতে হচ্ছে তাদেরকে। তবে ঘাট এলাকায় এসব যাত্রীদের স্বাস্থ্যবিধি মানাতে দেখা যায়নি।

পাটুরিয়া ঘাটের ব্যবস্থাপক মো. সালাম হোসেন জানান, পাটুরিয়া-দৌলতদিয়া ও আরিচা-কাজির হাট নৌরুটে গতকাল রবিবার (২ মে) সন্ধ্যা ৬টা থেকে আজ সোমবার (৩ এপ্রিল) সকাল ৮টা পর্যন্ত ৪ হাজার যানবাহন পারাপার হয়েছে।