গ্রিসে কার্গো বিমান বিধ্বস্ত হয়ে ৮ আরোহীর সবাই নিহত

গ্রিসের উত্তরাঞ্চলীয় কাভালা শহরের কাছে একটি কার্গো বিমান বিধ্বস্ত হয়েছে বলে স্থানীয় কর্মকর্তারা জানিয়েছে। গ্রিসে বিধ্বস্ত কার্গো প্লেনের ৮ আরোহীর সবাই নিহত হয়েছেন। এ তথ্য সার্বিয়ার প্রতিরক্ষামন্ত্রী নেবোজসা স্টেফানোভিক নিশ্চিত করেছেন।

নেবোজসা স্টেফানোভিক জানান, ইউক্রেনের একটি কোম্পানি পরিচালিত অ্যান্তনভ এএন-১২ প্লেনটি ১১ টন অস্ত্র ও মাইন নিয়ে বাংলাদেশে যাওয়ার সময় স্থানীয় সময় শনিবার রাতে বিধ্বস্ত হয়।

গতকাল শনিবার (১৬ জুলাই) ইউক্রেনভিত্তিক একটি কোম্পানির দ্বারা পরিচালিত এন্তোনভ-১২ কার্গোটি সার্বিয়া থেকে জর্ডানে উড়ে যাওয়ার সময় বিধ্বস্ত হয়।

ইঞ্জিনের সমস্যার কারণে পাইলট কাভালা বিমানবন্দরে জরুরি অবতরণের অনুরোধ জানিয়েছিলেন, কিন্তু রানওয়েতে পৌঁছাতে পারেননি। কিছু সংবাদমাধ্যমের প্রতিবেদনে বলা হয়, আটজন আরোহী ছিলেন কার্গো বিমানটিতে।

সামাজিক যোগাযোগমাধ্যমে ছড়িয়ে পড়া ভিডিও ফুটেজে দেখা গেছে, বিমানটি যখন নিচে নামছিল, ততক্ষণে এটিতে আগুন ধরে যায়। এটি মাটিতে আঘাত করার পরে একটি বড় ধরনের বিস্ফোরণ হয়েছে।

এক প্রত্যক্ষদর্শী ইআরটিকে জানান, বিকট শব্দ শোনার পর তিনি বাইরে গিয়ে দেখেন প্লেনটির ইঞ্জিনে আগুন ধরে গেছে। স্থানীয় কর্মকর্তারা জানিয়েছেন যে সাতটি ফায়ার সার্ভিস ইউনিট মোতায়েন করা হয়েছে কিন্তু ক্রমাগত বিস্ফোরণের কারণে তারা দুর্ঘটনাস্থলের কাছে যেতে পারেনি।

ফায়ার ব্রিগেডের এক কর্মকর্তার বরাত দিয়ে রয়টার্স জানিয়েছে, ‘আমরা কার্গোটিকে বিপজ্জনক বলে বিবেচনা করছি’। গ্রিসের বিশেষ দুর্যোগ ব্যবস্থাপনা ইউনিটও ঘটনা তদন্ত করছে বলে জানা গেছে।

সংবাদ সূত্রঃ আল-জাজিরা

Scroll to Top