দুবাইয়ে বহুতল আবাসিক ভবনে আগুন, মৃত্যু ১৬

সংযুক্ত আরব আমিরাতের (ইউএই) দুবাইয়ে একটি বহুতল আবাসিক ভবনে ভয়াবহ অগ্নিকাণ্ডের ঘটনা ঘটেছে। এতে ১৬ জনের মৃত্যু হয়েছে, আহত হয়েছেন আরও ৯ জন। শনিবার (১৫ এপ্রিল) বিকেলে ভবনটির চতুর্থ তলায় অগ্নিকাণ্ডে হতাহতের এই ঘটনা ঘটে।

আজ রোববার স্থানীয় সংবাদমাধ্যমের বরাত দিয়ে এ তথ্য জানিয়েছে বার্তা সংস্থা এএফপি।

প্রতিবেদনে বলা হয়েছে, দুবাইয়ের একটি আবাসিক ভবনের চতুর্থ তলায় ব্যাপক অগ্নিকাণ্ডে ১৬ জন নিহত এবং নয়জন আহত হয়েছেন। দুবাই সিভিল ডিফেন্সের একজন মুখপাত্র জানিয়েছেন, শনিবার বিকেলে আল রাসে আগুনের সূত্রপাত হয়।

আরব আমিরাতের সিভিল ডিফেন্স বাহিনীর বিবৃতিতে বলা হয়, প্রাথমিক তদন্তে জানা গেছে ‘ভবন নিরাপত্তা নীতিমালা’ না মেনে চলার কারণে এই দুর্ঘটনা ঘটেছে। স্থানীয় সময় দুপুর ১২টা ৩৫ মিনিটের দিকে আমরা আগুন লাগার খবর পাই। সঙ্গে সঙ্গে ফায়ার সার্ভিসের একটি দল ঘটনাস্থলে পৌঁছে ভবনের বাসিন্দাদের সরানো ও আগুন নিয়ন্ত্রণের কাজ শুরু করে। পোর্ট সাইদ ও হামরিয়াহ ফায়ার স্টেশন আগুন নিয়ন্ত্রণে সহায়তা করে। দুপুর ২টা ৪২ মিনিট নাগাদ আগুন নিয়ন্ত্রণে আসে।

ভবনটিতে থাকা একটি দোকানের কর্মচারী বলেন, আমরা একটি বড় ধরনের বিস্ফোরণের শব্দ শুনতে পাই। প্রাথমিকভাবে আমরা বুঝতে পারেননি, আসলে কী ঘটেছে। পরে দেখি, ধোঁয়া উড়ছে ও জানালা দিয়ে আগুনের লেলিহান শিখা দেখা যাচ্ছে।

দুবাইয়ে এর আগেও বেশ কয়েকটি ভয়াবহ অগ্নিকাণ্ডের ঘটনা ঘটেছিল। তবে সেসব দুর্ঘটনায় হতাহতের সংখ্যা তুলনামূলকভাবে কম ছিল।