ইন্ডিয়ান আইডলের \’গায়ক\’ যখন পেশাদার ডাকাত!

ভারতে সুরজ বাহাদুর নামে এক যুবক চেয়েছিলেন গায়ক হতে। কিন্তু হয়ে গেলেন মোস্ট ওয়ান্টেড ডাকাত! চুরি ও ডাকাতির অভিযোগে সম্প্রতি দিল্লি পুলিশ তাকে গ্রেফতার করেছ। জানা গেছে, বিলাসবহুল জীবন কাটাতে বেছে নিয়েছে চুরি ও ডাকাতির পেশাকে। এ কাজে তার হাত পাকতেও বেশি সময় লাগেনি। চটজলদি হয়ে উঠেছিল পেশাদার ডাকাত।

কম্পিউটার ইঞ্জিনিয়ারিং পাশ ডাকাত সুরজের বায়োডাটা দেখলে চোখ কপালে উঠতে বাধ্য। ইংরেজিও বলতে পারে সে। মার্শাল আর্টে দুটো গোল্ড মেডেল আছে তার ঝুলিতে। এর বাইরে আরও একটি গুণ আছে সুরজের। সে খুব ভালো গান গায়। গায়ক হওয়ার স্বপ্ন দেখত সে।

সেই স্বপ্নপূরণ করতে ২০০৮ সালে জনপ্রিয় ট্যালেন্ট শো ইন্ডিয়ান আইডলে অংশগ্রহণ করে সুরজ। প্রথম রাউন্ড অবধি গিয়ে পরে ছিটকে যায়। পরে ইউটিউবে নিজের গানের ভিডিও আপলোড করত। কিন্তু সেখানেও বিশেষ সুবিধা করে উঠতে পারেনি।

গানের জগতে কিছু করে উঠতে না পেরে অপরাধ জগতের দিকে পা বাড়ায় সুরজ। ছোটখাটো ছিনতাই দিয়ে শুরু হয় হাত পাকানো। তারপর ভালো দাঁও মারতে শুরু করে। সম্প্রতি দুই সহযোগীর সঙ্গে মিলে এক ব্যক্তির কাছ থেকে সোনার চেন ও চামড়ার ব্যাগ ছিনতাই করেছিল। দেশটির পুলিশ তদন্তে নেমে সুরজের কাছ থেকে দেশি বন্দুক, পেপার স্প্রে ও স্কুটার বাজেয়াপ্ত করেছে।

ভারতের পুলিশ জানিয়েছে, ডাকাতির টাকায় ক্লাবে ও দামি জামা কাপড়, ব্র্যান্ডেড জিনিস কিনেই উড়িয়ে দিত সুরজ। ধরা পড়ার পর সাংবাদিকদের সামনে অনুরোধে ‘ইশক সুফিয়ানা’ গানও গায় একদা ইন্ডিয়ান আইডল গায়ক। এই প্রথম নয়। এর আগেও পুলিশের জালে ধরা পড়েছিল সুরজ। চুরির অভিযোগে ২০১৪ সালে তাকে গ্রেফতার করা হয়। তার বিরুদ্ধে চব্বিশটি ফৌজদারি মামলাও আছে বলে জানা যায়।

বাংলাদেশ সময়: ১১৪৩ ঘণ্টা, ৩০ অক্টোবর, ২০১৭
লেটেস্টবিডিনিউজ.কম/পিকে