কারাগারে ইমরান খানকে দুই ঘণ্টা জিজ্ঞাসাবাদ

আদিয়ালা কারাগারে বন্দি পাকিস্তানের তেহরিক-ই-ইনসাফের (পিটিআই) নেতা ইমরান খানকে জিজ্ঞাসাবাদ করেছে পাকিস্তানের ন্যাশনাল অ্যাকাউন্টেবিলিটি ব্যুরোর (এনএবি) একটি প্রতিনিধিদল। আল কাদির দুর্নীতি ট্রাস্ট মামলায় তাকে জিজ্ঞাসাবাদ করা হয় বলে গতকাল রোববার (২৬ নভেম্বর) জানিয়েছে দেশটির সংবাদমাধ্যম ডন।

এনএবির এক জ্যেষ্ঠ কর্মকর্তার বরাতে ডনের প্রতিবেদনে বলা হয়, দুই ঘণ্টার বেশি সময় ধরে ইমরানকে জিজ্ঞাসাবাদ করা হয়েছে।

প্রতিবেদনে বলা হয়েছে, রোববার পিটিআই চেয়ারম্যান ইমরান খানের সঙ্গে ন্যাশনাল অ্যাকাউন্টেবিলিটি ব্যুরোর (এনএবি) একটি দল আদিয়ালা কারাগারে সাক্ষাৎ করে। এসময় তারা আল কাদির ট্রাস্টের মামলায় তার সম্পৃক্ততার অভিযোগে জিজ্ঞাসাবাদ করে। এনএবির এক সিনিয়র কর্মকর্তা ডনেকে জানান, কারাগারে ইমরান খানকে দুই ঘণ্টার বেশি সময় ধরে জিজ্ঞাসাবাদ করা হয়েছে। গত ১৫ নভেম্বর থেকে এ মামলায় দুর্নীতিবিরোধী নজরদারিকারী কর্মকর্তারা তার সাথে কারাগারে দেখা করছেন।

মামলার অভিযোগে বলা হয়েছে, ইমরান খান ও তার স্ত্রী ৫০ বিলিয়ন রুপির বৈধতা দিয়েছিলেন। এর বিপরীতে তারা টাউন লিমিটেড নামের আবাসিক কোম্পানির কাছ থেকে বিপুল পরিমাণ অর্থ ও ঘুষ নিয়েছিলেন। এ ছাড়া তার বিরুদ্ধে সমঝোতা চুক্তিসংক্রান্ত তথ্য গোপন করে মন্ত্রিসভাকে বিভ্রান্ত করার অভিযোগ রয়েছে।

Scroll to Top