আরও ৫০ ইসরাইলি সেনা নিহত, ধ্বংস ৩৫ সামরিক যান

গাজা উপত্যকায় গেলো চারদিনের সংঘর্ষে অন্তত ৫০ জন ইসরাইলি সেনা নিহত হয়েছে। হামাসের আক্রমণে ট্যাংকসহ দখলদার বাহিনীর কমপক্ষে ৩৫টি সামরিক যান আংশিক কিংবা সম্পূর্ণভাবে ধ্বংস হয়ে গেছে।

ফিলিস্তিনের ইসলামিক প্রতিরোধ আন্দোলন হামাসের সামরিক শাখা ইজ্জাদিন আল-কাসসাম ব্রিগেডের মুখপাত্র আবু উবাইদা এসব তথ্য নিশ্চিত করেছেন। খবর পার্সটুডে ও প্রেসটিভি\’র।

আজ সোমবার (২৫ ডিসেম্বর) হামাসের সামরিক শাখা ইজ্জাদিন আল-কাসসাম ব্রিগেডের মুখপাত্র আবু উবাইদের বরাত দিয়ে এ তথ্য জানিয়েছে মুসলিম মিরর ও পার্সটুডে।আবু উবাইদা বলেন, গেলো চারদিনে হামাস যোদ্ধারা ইসরাইলের ৫০ জন সেনাকে হত্যা করেছে। এসময় আহত হয়েছে বহু দখলদার সেনা। হামাসের ২৪টি সামরিক অভিযানে এ সমস্ত সেনা নিহত হয়।

তিনি জানান, হামাসের পাতা ফাঁদে পড়ে মারাত্মকভাবে ক্ষতিগ্রস্ত হয়েছে ইসরায়েলের ইয়াহালোম স্পেশাল অপারেশনস ফোর্স। হামাস যোদ্ধারা স্থলমাইন পেতে এবং ছয়টি স্নাইপার অভিযান চালিয়েও বহু ইসরাইলি সেনা হতাহত করেছে, ধ্বংস করেছে বেশ কিছু সাময়িক যান।
এ ফিলিস্তিনি নেতা জানান, হামাস যোদ্ধারা ইসরাইলের কয়েকটি সেনা দপ্তর, কমান্ড সেন্টার এবং কনসেনট্রেশন পয়েন্টে মর্টার ও স্বল্প পাল্লার ক্ষেপণাস্ত্র দিয়ে হামলা চালিয়েছে। এদিকে গত কয়েকদিনে ইসরাইলের রাজধানী তেল আবিবের বিভিন্ন স্থানে কয়েক দফা ক্ষেপণাস্ত্র হামলা চালিয়েছে হামাস সরকার।

 

Scroll to Top