প্রেসিডেন্ট পদে নিজের বাবাকে চান বিলাওয়াল

পাকিস্তানের প্রভাবশালী পত্রিকা দ্য ডনের খবর, বাবা আসিফ আলি জারদারিকে প্রেসিডেন্ট হিসেবে দেখতে চান পাকিস্তান পিপলস পার্টির চেয়ারম্যান বিলওয়াল ভুট্টো জারদারি। এছাড়া পিপিপি প্রধানমন্ত্রী নির্বাচনের ক্ষেত্রে পিএমএল-এনকে সাহায্য করবে কিন্তু তারা সরকারের অংশ হবে না। এমনকি কেন্দ্রীয় সরকারে কোনো মন্ত্রীও তাদের দল থেকে হবে না বলেও জানিয়েছেন বিলওয়াল।

গত মঙ্গলবার (১৩ ফেব্রুয়ারি) জোট ও সরকার গঠনের বিষয়ে দলের কার্যনির্বাহী কমিটির সঙ্গে বৈঠক শেষে এ কথা জানিয়েছেন তিনি।

সাংবাদিকদের সঙ্গে আলাপকালে বিলওয়াল বলেন, তিনি আমার বাবা সে জন্য এটা চাচ্ছি না। পাকিস্তান বর্তমানে গভীর সংকটে। তাই এই মুহূর্তে যিনি যথাযথ কাজটি করতে পারবেন তিনি হলেন আসিফ আলী জারদারি। এছাড়া রাজনৈতিক দলগুলোর উচিত দেশের কথা চিন্তা করা ও বিভাজন থেকে সরে আসা উচিত বলেও মন্তব্য করেন তিনি।

বিলওয়াল ভুট্টো বলেন, কেন্দ্রীয় সরকার গঠনের ক্ষেত্রে পিপিপির যেহেতু ম্যানডেট (জনসমর্থন) নেই তাই তিনি প্রধানমন্ত্রী প্রার্থী হচ্ছেন না। আসিফ আলি জারদারি পাকিস্তানের প্রয়াত সাবেক প্রধানমন্ত্রী বেনজির ভুট্টোর স্বামী। বেনজির ভূট্টোর দ্বিতীয় দফা শাসনামলে জারদারি পরিবেশ বিষয়ক মন্ত্রনালয়ের দায়িত্ব প্রাপ্ত মন্ত্রী ছিলেন।মন্ত্রী থাকাকালীল দূর্নীতির অভিযোগে প্রায় কয়েক বছর জারদারি কারাভোগ করেন। এর আগে ৬৮ বছর বয়সী আসিফ আলি জারদারি ২০০৮ থেকে ২০১৩ সাল পর্যন্ত পাকিস্তানের প্রেসিডেন্ট ছিলেন। দেশটির বর্তমান প্রেসিডেন্ট আরিফ আলভি আগামী মাসেই পদত্যাগ করবেন। সূত্র: দ্য ডন

Scroll to Top