এই তরুণীকে জোর করে যৌনদাসী বানিয়েছে পুলিশ!

যুক্তরাষ্ট্রে ক্যালিফোর্নিয়া পুলিশের বিরুদ্ধে যৌন নির্যাতনের মামলা করেছেন এক তরুণী। অপ্রাপ্ত বয়সে তাকে জোর করে যৌনদাসী হিসেবে রাখা হয় বলে অভিযোগ করেছেন ১৯ বছর বয়সী ওই তরুণী।

ব্রিটিশ অনলাইন ইনডিপেনডেন্টের প্রতিবেদনে জানানো হয়েছে, জেসমিন আবুসলিন নামের ওই তরুণী অকল্যান্ড পুলিশের একজন বার্তা বাহকের মেয়ে। গত বৃহস্পতিবার তিনি ক্যালিফোর্নিয়া পুলিশ বিভাগের বিরুদ্ধে মামলাটি করেন। তার অভিযোগ, ছোটবেলা থেকে ডজনেরও বেশি পুলিশ কর্মকর্তা জোর করে তাকে শয্যাসঙ্গিনী করে রেখেছেন।

প্রতিবেদনে বলা হয়, জেসমিন আবুসলিন এবার ক্যালিফোর্নিয়া পুলিশের ছয় কর্মকর্তার বিরুদ্ধে মামলাটি করেছেন। রিচমন্ডের ওই ছয় কর্মকর্তা তাকে যৌনদাসী করে রাখতে ছোটবেলায় পাচার করেছিলেন। বর্তমান পুলিশ প্রধান অলউইন ব্রাউন ও সাবেক পুলিশ প্রধান ক্রিস ম্যাগনাস পুলিশ কর্মকর্তাদের এ অপকর্ম রুখতে ব্যর্থ হয়েছেন।

অভিযোগে বলা হয়েছে, জেসমিনকে সেলেস্তে গুয়াপ নামে শিশু যৌনকর্মী হিসেবে কাজ করতে বাধ্য করা হয়। পুলিশ কর্মকর্তাদের জন্য তাকে ‘অনন্য’ হিসেবে বিবেচনা করা হয়। পুলিশ কর্মকর্তাদের সঙ্গে যৌনতায় বাধ্য হওয়ার জন্য তাকে অর্থ, নিরাপত্তাসহ নানা ধরনের সুযোগ-সুবিধা দেওয়া হতো।

জেসমিনের আইনজীবী জন বারিস বলেন, এটা ভয়াবহ ঘটনা। পুলিশ কর্মকর্তারা একটি শিশুর কাছ থেকে অবৈধ সুবিধা নিয়েছেন। মানসিক সমস্যায় ভোগা মেয়েদের সহযোগিতা করার বদলে তাঁরা অসহায়ত্বের অবৈধ সুযোগ নেন।

ডেইলি মেইলের প্রতিবেদনে বলা হয়, অকল্যান্ড পুলিশের যৌন কেলেঙ্কারির ঘটনা প্রকাশিত হওয়ার পর শৃঙ্খলা ভঙ্গের অভিযোগে রিচমন্ডের ১১ জন পুলিশ সদস্যকে শনাক্ত করা হয়েছে। তাঁদের মধ্যে একজনকে বরখাস্তের সুপারিশ, একজনের পদাবনতি, দুজনকে ৮০ ঘণ্টা ও ১২০ ঘণ্টার বরখাস্তের সুপারিশ করা হয়েছে। পাঁচজনকে সতর্ক করে চিঠি দেওয়া হয়েছে।

জেসমিন আবুসলিন অভিযোগ করেন, শহরের এক ডজনের বেশি মানুষের সঙ্গে শারীরিক সংসর্গ করতে তাকে বাধ্য করা হয়েছে। অকল্যান্ড পুলিশের এক কর্মকর্তা তার দালাল হিসেবে কাজ করতেন। তিনিই হোটেল ঠিক করাসহ কী পোশাক পরে যেতে হবে, তা ঠিকঠাক করে দিতেন।

বাংলাদেশ সময়: ১০৫২ ঘণ্টা, ২১ আগস্ট ২০১৭
লেটেস্টবিডিনিউজ.কম/এসডিএম