imran 1

‘আমার একমাত্র অনুশোচনা বাজওয়াকে বিশ্বাস করা’ ইমরান খান

পাকিস্তানের সাবেক প্রধানমন্ত্রী ও পাকিস্তান তেহরিক-ই-ইনসাফ (পিটিআই) দলের প্রতিষ্ঠাতা ইমরান খান বলেছেন, ক্ষমতায় থাকাকালে তার একমাত্র অনুশোচনা হলো তিনি সাবেক সেনাপ্রধান জেনারেল কামার জাভেদ বাজওয়াকে বিশ্বাস করেছিলেন। বাজওয়ার বিরুদ্ধে মিথ্যা বলার ও ভুয়া তথ্য ছড়ানোর অভিযোগ করে ইমরান বলেন, সামরিক বাহিনীর প্রধান হিসেবে দ্বিতীয় মেয়াদ বাড়িয়ে নিতে এসব কারসাজি করেছিলেন বাজওয়া।

পাকিস্তানের সাবেক এই প্রধানমন্ত্রী বর্তমানে রাওয়ালপিন্ডির আদিয়ালা কারাগারে রয়েছেন। বুধবার (২৮ মে) দেশটির এক সাংবাদিককে দেয়া লিখিত সাক্ষাৎকারে ইমরান খান পাকিস্তানের সামরিক নেতাদের বিরুদ্ধে ক্ষোভ প্রকাশ করেন। এর মধ্যে তার একসময়ের ঘনিষ্ঠজন থেকে শত্রু বনে যাওয়া জেনারেল বাজওয়াকে নিয়ে আফসোসের কথা জানান।

কারাবন্দী হওয়ার পেছনে কার দায় দেখেন? এমন প্রশ্নের জবাবে ইমরান বলেন, ‘আমি নিশ্চিত যে এ ঘটনা জেনারেল বাজওয়ার সাজানো। এ ছাড়া আমি কাউকে দায়ী করি না। তিনি সূক্ষ্ম পরিকল্পনা করেছিলেন এবং পরিকল্পনাটি বাস্তবায়ন করেছিলেন। নিজেকে প্রতারক হিসেবে উপস্থাপন করে জাতীয় ও আন্তর্জাতিক বিশৃঙ্খলা সৃষ্টির জন্য বলেছেন ও মিথ্যা বর্ণনা তৈরি করেছেন। এসব করেছেন শুধু তার মেয়াদ বাড়ানোর জন্যই।’

প্রসঙ্গত, ২০১৯ সালে ইমরান খান প্রধানমন্ত্রী থাকাকালে বাজাওয়ার মেয়াদ তিন বছর বাড়িয়েছিলেন। ওই সময় তার অবসরের মাত্র তিন মাস বাকি ছিল। অন্য এক প্রশ্নের জবাবে ইমরান খান বলেন, এ ধরনের কর্মকাণ্ড পাকিস্তানের গণতন্ত্রের ওপর কী ধরনের প্রভাব ফেলবে, তা বুঝতে ব্যর্থ হয়েছিলেন বাজওয়া।

Scroll to Top