imran party

পাকিস্তানে সমাবেশের অনুমতি পেল ইমরানের দল

পাকিস্তান তেহরিক-ই-ইনসাফকে (পিটিআই) ইসলামাবাদের এফ-৯ পার্কের পরিবর্তে রাওয়াত এলাকায় সমাবেশ করার অনুমতি দিয়েছে প্রশাসন। আগামী ৮ জুন ওই সমাবেশ হওয়ার কথা রয়েছে। তবে এর জন্য নির্দিষ্ট শর্ত ও বিধি মানতে হবে। পিটিআইয়ের পক্ষ থেকে ফাতিমা জিন্নাহ পার্ক (এফ-৯) এলাকায় সমাবেশের জন্য অনুমতি চেয়ে আবেদন করা হয়েছিল বলে প্রশাসনের পক্ষ থেকে জানানো হয়েছে।

জানা গেছে, সমাবেশের অনুমতির বিষয়ে দেশটির এসএসপি, গোয়েন্দা সংস্থা ও স্পেশাল ব্রাঞ্চের কাছ থেকে মতামত নেয়া হয়। কিন্তু আইনশৃঙ্খলা রক্ষাকারী কর্তৃপক্ষ বলেছে, পরিস্থিতি বিবেচনায় ইসলামাবাদে তাদের সমাবেশের অনুমতি দেয়া সম্ভব নয়। এর পরিবর্তে তাদের রাওয়াত এলাকায় সমাবেশ করতে বলা হয়। তবে এ জন্য ৩৯টি শর্ত দেয়া হয়েছে।

এর আগে সমাবেশের অনুমতি পেতে লাহোর হাইকোর্টে আবেদন করেন পিটিআই চেয়ারম্যান গোহর খান। পিটিশনে যুক্তি দেয়া হয়েছে যে পিটিআই একটি রাজনৈতিক দল এবং যখনই এটি একটি সমাবেশ বা সমাবেশের ঘোষণা দেয়, পুলিশ তাদের কর্মীদের গ্রেপ্তার এবং হয়রানি শুরু করে। আবেদনে আরও বলা হয়েছে, পিটিআই কেন্দ্রীয় সচিবালয়ও সরকার বেআইনিভাবে সিল করে দিয়েছে।

আবেদনে উল্লেখ করা হয়েছে, পিটিআইকে প্রদেশজুড়ে জনসমাবেশ এবং সমাবেশ করার অনুমতি দেয়া উচিত। সেই সঙ্গে এর কর্মীদের গ্রেপ্তার এবং তাদের বিরুদ্ধে মামলা নিবন্ধন বন্ধ করা উচিত। পঞ্জাবের স্বরাষ্ট্র বিভাগ, পুলিশের মহাপরিদর্শক এবং অন্যান্য সরকারি কর্তৃপক্ষকে রিট পিটিশনে বিবাদী করা হয়।

Scroll to Top