ভোট দিতে সন্তানের জন্ম পেছালেন টিউলিপ সিদ্দিক

ব্রেক্সিট ইস্যুতে ভোট দেয়ার জন্য সিজারের সময় পিছিয়ে আলোচনার মধ্যমণি এখন টিউলিপ সিদ্দিক। মঙ্গলবার (১৫ জানুয়ারি) হাসপাতালে ভর্তি হওয়ার কথা থাকলেও বাংলাদেশি বংশোদ্ভূত এ ব্রিটিশ লেবার এমপি এবং জাতির পিতা বঙ্গবন্ধু শেখ মুজিবুর রহমানের নাতনী টিউলিপ ব্রিটিশ পার্লামেন্টে ভোট দেবেন বলে বৃহস্পতিবার সিজারের সিদ্ধান্ত নিয়েছেন বলে এক প্রতিবেদনে জানিয়েছে বিবিসি। 

সিজারের সময় পিছিয়ে যাওয়া নিয়ে টিউলিপ বলছেন, আমার এ কষ্ট সার্থক হবে তখনই,  যদি একদিন পরে আমার সন্তান জন্ম নেয়, আর এ কারণে ব্রিটেন ও ইউরোপের মধ্যে একটি শক্তিশালী সম্পর্ক স্থাপিত হয়। টিউলিপ আরো বলেন, প্রয়োজন হলে অবশ্যই আমি শিশুর স্বাস্থ্যের ওপর জোর দেবো। তবে শিশুটি একদিন পরে জন্ম নিলে এই ভোটের কারণেই যেন সে একটি সুন্দর ভবিষ্যৎ পায় সেজন্যই এ সিদ্ধান্ত। 

এদিকে এ হুইলচেয়ারে বসে টিউলিপের ভোট দিতে যাওয়ার এ সিদ্ধান্তের পরিপ্রেক্ষিতে প্রক্সি ভোটের জোর দাবি জানিয়েছেন লেবার এমপি হ্যারিয়েট হারম্যান ও হাউজ অব কমন্স স্পিকার জন বেরকাউ। বেরকাউ বলেন, প্রক্সি ভোট চালু হলে ভোটের আগেই টিউলিপ তার নিজের ভোট দিয়ে ইতিহাসের স্বাক্ষী হয়ে থাকবেন।

প্রসঙ্গত, ব্রিটিশ পার্লামেন্টে প্রধানমন্ত্রী থেরেসা মে’র আহ্বানে ইউরোপীয় ইউনিয়নের সঙ্গে ব্রিটেন থাকবে কিনা তা নিয়ে চূড়ান্ত ভোটের কথা রয়েছে আজ। এর আগে গত ডিসেম্বরে ব্রেক্সিট নিয়ে নির্বাচনের কথা থাকলেও সেসময় ভোটের তারিখ পিছিয়ে দেন ব্রিটিশ প্রধানমন্ত্রী থেরেসা মে। এদিকে সরকারে থাকা কনজারভেটিভ পার্টির পক্ষ থেকেও ব্রেক্সিটকে সমর্থন না দেওয়ায় বেশ বিপাকেই রয়েছেন থেরেসা মে। ব্রেক্সিটকে সমর্থন দিতে সকল পার্লামেন্ট সদস্যকে আহ্বানও জানিয়েছেন তিনি।

লেটেস্টবিডিনিউজ.কম/বিএনকে

Scroll to Top