নাগেশ্বরীতে করোনা উপসর্গ নিয়ে দুই শিশুর মৃত্যু, নমুনা সংগ্রহ

কুড়িগ্রামে নাগেশ্বরী উপজেলার সন্তোষপুর ও ভূরুঙ্গামারী উপজেলার বলদিয়া ইউনিয়নে করোনার উপসর্গ নিয়ে ৬ মাস বয়সী ছেলে শিশু এবং নাফিসা নামে ৬ বছর বয়সী কন্যাশিশুর মৃত্যু হয়েছে।

রোববার (২৬ এপ্রিল) দুপুরে মৃত দুই শিশু ও তাদের পরিবারের সদস্যদের নমুনা সংগ্রহ করে পরীক্ষার জন্য রংপুর মেডিকেল কলেজ হাসপাতালে পাঠিয়েছে উপজেলা স্বাস্থ্য বিভাগ।

রোববার সকালে নাগেশ্বরী উপজেলার সন্তোষপুর ইউনিয়নের কুটি নাঁওডাঙ্গা গ্রামের মোবারক আলীর ৬ মাসের ছেলে শিশু করোনা উপসর্গ নিয়ে মারা যায়।

অপরদিকে রোববার ভোরে ভূরুঙ্গামারী উপজেলার বলদিয়া ইউনিয়নের শাহী বাজার এলাকার রিয়াজুল ইসলামের ৬ বছরের কন্যা শিশু নাফিজা তীব্র জ্বরসহ খিঁচুনি নিয়ে মারা যায়। রিয়াজুল ইসলাম কিছুদিন আগে ঢাকা থেকে বাড়ি ফিরেছেন।

নাগেশ্বরী উপজেলা স্বাস্থ্য ও পরিবার পরিকল্পনা কর্মকর্তা ডা. আবু বক্কর সিদ্দিক জানান, জন্মের পর থেকে ওই শিশু অসুস্থ ছিল। সম্প্রতি তাকে নিয়ে রংপুর মেডিকেল হাসপাতালে গিয়েছিলেন তার পরিবার। চিকিৎসা কেন্দ্রে আনা নেওয়ার সময় কারো সংস্পর্শে করোনা আক্রান্ত হওয়ার আশংকায় শিশুটি ও পরিবারের অন্যদের স্বাস্থ্য সতর্কতায় নমুনা সংগ্রহ করা হয়েছে।

ভূরুঙ্গামারী উপজেলা স্বাস্থ্য ও পরিবার পরিকল্পনা কর্মকর্তা এস এম সায়েম জানান, শিশুটির পিতা ঢাকা ফেরত এবং মেয়েটি তীব্র জ্বর নিয়ে যেহেতু মারা গেছে, সেজন্য অধিকতর সতর্কতার জন্য শিশুটির এবং পরিবারের অন্যান্য সদস্যদের নমুনা সংগ্রহ করা হয়েছে। রিপোর্ট না আসা পর্যন্ত পরিবারের সদস্যদের হোম কোয়ারেন্টিন মানতে বলা হয়েছে।

Scroll to Top