করোনা রোগীদের আইসিইউ ওয়ার্ড পরিদর্শনে মেয়র নাছির উদ্দীন

nasir

নগরের আন্দরকিল্লার জেনারেল হাসপাতালে করোনা রোগীদের আইসোলেশন ওয়ার্ড ও ১০ শয্যার আইসিইউ ওয়ার্ড পরিদর্শন করেছেন মেয়র আ জ ম নাছির উদ্দীন।

আজ রোববার (২৬ এপ্রিল) সকালে হাসপাতালটির কার্যক্রম পরিদর্শন করেন। এ হাসপাতালে নতুন করে করোনা ইউনিটে ১০ শয্যার আইসিইউ শয্যা সংযোজন করা হয়েছে। এখন থেকে করোনা উপসর্গে নিয়ে বা এ সংক্রান্ত বিষয়ে পরিপূর্ণ সেবা পাওয়া যাবে।

পরিদর্শনকালে মেয়র বলেন, নগরের কোনো মানুষ যাতে স্বাস্থ্যসেবা থেকে বঞ্চিত না হয় এবং করোনা ভাইরাসের আক্রান্ত সন্দেহভাজন সবাই যেন ভাইরাস নিশ্চিত হলে জেনারেল হাসপাতালের এ জেনারেল হাসপাতালের আইসোলেশ ইউনিট থেকে সর চিকিৎসাসেবা পাওয়া যাবে।

তিনি বলেন, স্বাস্থ্যসেবার মতো মৌলিক অধিকার নিশ্চিত করতে সরকার সর্বদা সচেষ্ট। আমাদের মনে রাখতে হবে এটি শুধু স্বাস্থ্য মন্ত্রণালয় কিংবা স্বাস্থ্য অধিদফতরের সমস্যা নয়। এটি একটি সর্বজনীন সমস্যা। এখানে সব মানুষের দায়িত্ব রয়েছে। সরকার ধাপে ধাপে অগ্রসর হচ্ছে। আমাদের প্রয়োজন দলমত নির্বিশেষে সরকারকে সহযোগিতা করা।

মেয়র বলেন, মানুষই হচ্ছে সবচেয়ে গুরুত্বপূর্ণ। কারণ মানুষ না থাকলে সব উপাদানই অর্থহীন। মানবসম্পদ বিহীন কোনো কিছুই কল্পনা করা যায় না। তাই এ মুহূর্তে মানুষের জীবন বাঁচানোটাই মুখ্য। আসুন স্বাস্থ্য বিধি মেনে চলি, সামাজিক দূরত্ব বজায় রাখি, নিজে বাঁচি, প্রতিবেশীকে বাঁচাই এবং দেশের জনমানবকে বাঁচাই।

পরিদর্শনকালে চট্টগ্রাম জেনারেল হাসপাতালের তত্ত্বাবধায়ক ডা. অসীম কুমার নাথ, বিএমএ চট্টগ্রাম শাখার সাধারণ সম্পাদক ডা. ফয়সল ইকবাল চৌধুরী, সিনিয়র মেডিক্যাল কনসালটেন্ট ডা. আবদুর রউফ, কনসালটেন্ট রাজদ্বীপ বিশ্বাস, ডা. আবুল হোসেন, ডা. সমীর কুমার নাথ উপস্থিত ছিলেন।