দলকে বিপদে রেখে ফিরলেন মুমিনুল

পচেফস্ট্রমের সেনওয়েস পার্ক স্টেডিয়ামে প্রথম টেস্টের তৃতীয় দিনে টাইগারদের মনে আশা জাগিয়েই ফিরলেন মুমিনুল হক। শনিবার ব্যাট করতে নেমে নিজের ৭৭ রানের মাথায় আউট হন এই টেস্ট স্পেশালিস্ট। মহারাজার বলে দলীয় ২২৭ রানের মাথায় এইডেন মারক্রামের তালুবন্দি হয়ে সাজঘের ফেরেন তিনি।

মুমিনুল আউট হওয়ার পর মাহমুদউল্লাহ রিয়াদকে সঙ্গ দিতে ক্রিজে এসেছেন সাব্বির রহমান। এপ্রতিবেদন লেখা পর্যন্ত টাইগারদের সংগ্রহ ৫ উইকেট হারিয়ে ২২৭ রান। এখন ৩০ রানে আপরাজিত মাহমুদউল্লাহকে সঙ্গ দিচ্ছেন সাব্বির রহমান।

এর আগে,গতকাল শুক্রবার দলের ১৬ ও ৩৬ রানের মাথায় যথাক্রমে ইমরুল কায়েস ও লিটন দাস ফিরে গেলে হাল ধরেন মুমিনুল হক ও মুশফিকুর রহিম। ভালোই খেলছিলেন তারা। কিন্তু দলের ১০৩ রানের মাথায় কেশব মহারাজের বলে মাক্রামের হাতে ধরা পড়েন অধিনায়ক মুশফিক। নিজের ৪৪ রানের মাথায় ফিরে যান সাজঘরে।

প্রোটিয়াদের দেওয়া ৪৯৬ রানের জবাবে আগের দিনের ১২৭ রান হাতে নিয়ে প্রথম টেস্টের তৃতীয় দিনে ক্রিজে যোগ দিয়েছিলেন তামিম ইকবাল ও মুমিনুল হক। কিন্তু দিনের শুরুতেই নিজের ৪১ রানের মাথায় অ্যান্ডাইল ফেহলুকবায়োর বলে কুইন্টন ডি ককের তালুবন্দি হয়ে সাজঘরে ফেরেন তামিম।

এরপর মুমিনুল হকের সঙ্গে ক্রিজে আসেন মাহমুদউল্লাহ রিয়াদ। তারা জুটি বেধে প্রোটিয়াদের বিরুদ্ধে লড়ে যাচ্ছেন। তাদের জুটির উপর ভরকের বাংলাদেশ বড় রান সংগ্রহের দিকে এগুচ্ছিলো। কিন্তু দলীয় ২২৭ রানের মাথায় ব্যক্তিগত ৭৭ রানে মুমিনুল হকও মারক্রামের হাতে ধরা পরেন।

বাংলাদেশ সময়: ১৭৩০ ঘণ্টা, ৩০ সেপ্টেম্বর ২০১৭

লেটেস্টবিডিনিউজ.কম/এসপি