২০ লাখ টাকায় বিক্রি হলো সাকিবের বিশ্বকাপে খেলা ব্যাট

Shakib Al Hasan

করোনা ভাইরাসে আক্রান্তদের পাশে দাঁড়াতে গত বিশ্বকাপে খেলার নিজের প্রিয় ব্যাটটি নিলামে বিক্রি করে দিয়েছেন বাংলাদেশের অলরাউন্ডার সাকিব-আল-হাসান। ২০ লাখ টাকায় বিক্রি হয়েছে ব্যাটটি। দেশের ক্রিকেট ইতিহাসে প্রথম নিলামে এতো দামে ব্যাট বিক্রি হলো।

আজ বুধবার (এপ্রিল ২২) রাতে ফেসবুকে ‘অকশন ফর অ্যাকশন’ নামে এ পেজে নিলামে ব্যাটটি বিক্রি হয়।

বিকেলে ৫টার দিকে শুরু হয় নিলাম। সর্বনিম্ন দাম ধরা হয় ৫ লাখ টাকা। রাত ১১টা সময় নিলাম শেষ হওয়ার কথা থাকলেও সাকিবের অনুমতি নিয়ে পরে তা আর ১৫ মিনিট বাড়িয়ে ১১টা ১৫ মিনিটে শেষ হয় নিলাম। অকশন ফর অ্যাকশনের ফেসবুক পেজে লাইভের মাধ্যমে নিলাম শেষ হয়। যুক্তরাষ্ট্রের নিউ জার্সি থেকে রাজ নামের একজন বাংলাদেশি ব্যক্তি ব্যাটটি কিনে নেন।

এর আগে সাকিব নিজের অফিসিয়াল ফেসবুক পেজে এক পোস্টের মাধ্যমে খবরটি নিশ্চিত করেন। যেখানে ইংল্যান্ডে অনুষ্ঠিত গত ওয়ানডে বিশ্বকাপে বাঁহাতি এই ব্যাটসম্যান দু’টি সেঞ্চুরিসহ রেকর্ড ৬০৬ রান করেছিলেন।

একটি ভিডিও পোস্ট করে সাকিব ক্যাপশনে লিখেন, এটা আমার খুবই প্রিয় একটা ব্যাট… তবে দেশের মানুষগুলো নিঃসন্দেহে আমার কাছে এর থেকেও বেশি প্রিয়।

এই কারণে আমার এ ব্যাটটি এই পেইজে নিলামে তুলছি যেটা দিয়ে আমি প্রায় ১৫০০ রান তুলেছি এবং আপনাদের দোয়ায় এ ব্যাট দিয়েই পুরো ওয়ার্ল্ডকাপের ম্যাচগুলো খেলেছি। কালকে রাত ১০ টায় আমি এই পেইজ থেকে লাইভে আসব এবং আশা করি আপনাদের কেউ এই ব্যাটটি একটা ভালো মূল্য দিয়ে কিনে নিয়ে আমাদের সবাইকে সুবিধাবঞ্চিতদের পাশে দাঁড়ানোর সুযোগ করে দেবেন। দেখা হবে কাল রাত ১০ টায়।