কোচ জানেন তিনি মাঠে নামবেন, সাকিব গেলেন ওমরা পালনে

শ্রীলঙ্কার বিপক্ষে টেস্ট সিরিজ শেষ হওয়ার পর প্রিমিয়ার লীগে শেখ জামাল ধানমণ্ডি ক্লাবের হয়ে মাঠে নামার কথা ছিল সাকিব আল হাসানের। গতকাল ছিল ঢাকা প্রিমিয়ার লীগে শেখ জামালের গুরুত্বপূর্ণ ম্যাচে। প্রাইম ব্যাংকের বিপক্ষে তাকে ধরে নিয়েই পরিকল্পনা সাজিয়ে ছিলেন কোচ সোহেল ইসলাম।

তার সঙ্গে যোগাযোগ না থাকলেও আগের দিন সাংবাদিকের কাছে সাকিবের খেলার সম্ভাবনার কথাই জানিয়েছিলেন। কিন্তু আগেরদিন সন্ধ্যায়ও কোচ নিশ্চিত হতে পারেননি সাকিব খেলবেন কি না।

গতকাল ম্যাচের দিন সকালে একাদশ তৈরির সময় জানলেন সাকিব দেশেই থাকছেন না। তিনি ওমরাহ পালন করার জন্য সৌদি আরব যাচ্ছেন। একটি দলের নিবন্ধিত খেলোয়াড় হওয়ার পর কোনো ক্রিকেটার যদি তার দলের সঙ্গে কোনো যোগাযোগই না রাখেন, কোচ কিংবা কর্মকর্তাদের সঙ্গে কথা না বলেন, তখন তার নিবেদন নিয়ে প্রশ্ন ওঠাই স্বাভাবিক। যদিও সাকিব আল হাসানের ক্ষেত্রে এসব কোনো নতুন বিষয় নয়। জাতীয় দলের অনুশীলন ছেড়ে দিয়ে যিনি বিজ্ঞাপনের শ্যুটিং করতে চলে যেতে পারেন, তার কোনো একটি ক্লাবের প্রতি দায়বদ্ধতা কেমন থাকবে, তা নির্দ্বিধায় বলে দেয়া যায়।

উল্লেখ্য, শ্রীলঙ্কার বিপক্ষে টেস্ট সিরিজের আগে শেখ জামালের হয়ে প্রিমিয়ার লীগে ৩ ম্যাচ খেলেন সাকিব। ব্যাট হাতে এক হাফসেঞ্চুরিসহ (১৯, ৩৪ ও ৫৩) ১০৬ রান করার পাশাপাশি বল হাতে (৩/৩৯, ১/৪৭ ও ২/১৪) ৬ উইকেট শিকার করেনে তিনি।