করোনাভাইরাসে আক্রান্ত শহীদ আফ্রিদি

করোনাভাইরাসে আক্রান্ত হয়েছেন পাকিস্তানের সাবেক তারকা ক্রিকেটার শহীদ আফ্রিদি। আজ ১৩ জুন শনিবার এই খবরটি আফ্রিদি নিজেই তার অফিসিয়াল টুইটার অ্যাকাউন্ট থেকে নিশ্চিত করেন। তিনি লিখেন, ‘গত বৃহস্পতিবার থেকে অসুস্থবোধ করছিলাম। আমার শরীরে ব্যথা অনুভব হচ্ছিল। দুর্ভাগ্যবশত আমি করোনা পরীক্ষায় পজিটিভ হয়েছি। সুস্থতার জন্য সকলের কাছে আমি দোয়া চাই। ইনশাহ আল্লাহ্‌ আমি সুস্থ হয়ে উঠব।’

সারা বিশ্বের মতো পাকিস্তানেও হানা দিয়েছে করোনাভাইরাস। সারাবিশ্বে তাদের অবস্থান এখন ১৫ নম্বরে। পাকিস্তানে আজ পর্যন্ত আক্রান্তের সংখ্যা ১৩২,৪০৫ জন এবং মারা গেছেন ২,৫৫১ জন।

করোনাভাইরাসের প্রাদুর্ভাবের শুরু থেকেই নিজ দেশ পাকিস্তানের মানুষের পাশে দাঁড়িয়েছেন আফ্রিদি। নিজের সংস্থা ‘শহীদ আফ্রিদি ফাউন্ডেশন’র পক্ষ থেকে সাধারণ মানুষকে আর্থিক সাহায্য এবং খাবারের ব্যবস্থা করেছেন।
afridi

শহীদ আফ্রিদি তৃতীয় পাকিস্তানি ক্রিকেটার যিনি করোনায় আক্রান্ত হলেন। তার আগে তৌফিক ওমর এবং জাফর সরফরাজ করোনায় আক্রান্ত হয়েছিলেন। করোনার মাঝেই বাংলাদেশ জাতীয় দলের ক্রিকেটার মুশফিকুর রহিমের প্রথম ডাবল সেঞ্চুরি করা ঐতিহাসিক ব্যাটটিও নিলাম থেকে ১৭ লাখ টাকায় কিনেছিলেন আফ্রিদি। করোনার বিরুদ্ধে লড়াই করতে করতে এবার তিনি নিজেই করোনায় আক্রান্ত হয়ে পড়লেন।