করোনায় আক্রান্ত মাশরাফির ছোট ভাইও

Mashrafe Mortaza

দেশের জনপ্রিয় ক্রিকেট তারকা অধিনায়ক ও নড়াইল-২ আসনের সংসদ সদস্য নড়াইল এক্সপ্রেস খ্যাত মাশরাফি বিন মর্তুজা করোনা আক্রান্ত হয়েছেন। এর দু’দিন পরই করোনা আক্রান্ত শনাক্ত হলেন তার একমাত্র ছোট ভাই মুরসালিন বিন মর্তুজা (সেজার)।

মঙ্গলবার (২৩ জুন) রাত ১০টার দিকে বিষয়টি নিশ্চিত করেন মাশরাফির বাবা গোলাম মর্তুজা স্বপন।

তিনি বাংলানিউজকে বলেন, সেজার বর্তমানে ঢাকার বাসায় চিকিৎসাধীন। মাশরাফি এবং সেজার দুই ভাই চিকিৎসকের পরামর্শে ঢাকার বাসায় আইসোলেশনে আছেন। এসময় তিনি সবার কাছে তার দুই সন্তানের জন্য দোয়া কামনা করেন।

জানা যায়, গত ১৮ জুন রাত থেকে জ্বর অনুভব করেন সংসদ সদস্য মাশরাফি। পরের দিন ১৯ জুন বিকেলে ঢাকা শিশু হাসপাতালে করোনা এবং ডেঙ্গু পরীক্ষা করান। ২০ জুন বিকেলে তার (মাশরাফির) করোনা ফলাফল ‘পজিটিভ’ আসে। দু’দিন পর মঙ্গলবার মুরসালিনেরও করোনা পজিটিভ এসেছে।

করোনা ভাইরাস সংক্রমণ শুরু হওয়ার পর থেকেই বেশ সক্রিয় ছিলেন মাশরাফি। তিনি তার নির্বাচনী এলাকা নড়াইল-২ আসনে দুস্থ-অসহায়দের পাশে অর্থ সহায়তা থেকে শুরু করে চিকিৎসা সেবা নিশ্চিত করেছেন।

এর আগে মাশরাফির শ্বাশুড়ি ও স্ত্রীর বোন করোনায় আক্রান্ত হয়েছেন। ঢাকার একটি হাসপাতালে চিকিৎসা নিচ্ছেন তারা। ‘নড়াইল এক্সপ্রেস’ অবশ্য তাদের সংস্পর্শে আসেননি। এমনকি দুই সপ্তাহ ধরে ঢাকার একটি বাসায় কোয়ারেন্টিনে ছিলেন তিনি। কিন্তু তাতেও করোনায় আক্রান্ত হওয়া থেকে রক্ষা পেলেন না ৩৬ বছর বয়সী পেসার।