ভারতের বিপক্ষে ওয়ানডে দল ঘোষণা করলো ইংল্যান্ড

শেষ পর্যন্ত জোফরা আর্চারকে বাইরে রেখেই ভারতের বিপক্ষে ওয়ানডে সিরিজের জন্য দল ঘোষণা করলো ইংল্যান্ড। কনুইয়ের চোটের কারণে দলে জায়গা হয়নি পেসার এই অলরাউন্ডারের। চোট সারাতে ইংল্যান্ডে ফিরছেন তিনি।

আগামীকাল মঙ্গলবার থেকে পুনেতে শুরু হচ্ছে তিন ম্যাচের ভারত-ইংল্যান্ড ওয়ানডে সিরিজ। ভারতের বিপক্ষে টেস্ট ও টি-২০ সিরিজে হারের পর গতকাল রবিবার ওয়ানডে সিরিজের দল ঘোষণা করে ইংল্যান্ড ক্রিকেট বোর্ড। শুধু ভারতের বিপক্ষে ওয়ানডে সিরিজ নয়, ৯ এপ্রিল থেকে শুরু হতে চলা চতুর্দশ আইপিএলের শুরুর দিকে ইংল্যান্ড অলরাউন্ডার আর্চার খেলতে পারবেন না বলে ইসিবি’র তরফে জানানো হয়েছে।

ইসিবি’র তরফ থেকে এক প্রেস বিবৃতিতে জানানো হয়, ইসিবির মেডিকেল টিম প্লেয়ারদের অ্যাসেস করেছে। ট্রিটমেন্ট প্ল্যান ও প্লে-সিডিউলের কথা জানিয়েছে। এর ফলে জোফরা ভারতের বিপক্ষে ওয়ানডে সিরিজ এবং ইন্ডিয়ান প্রিমিয়র লিগের শুরুতে খেলতে পারবে না।

উল্লেখ্য, চোটের কারণে ভারতের বিপক্ষে সিরিজের শেষ টেস্টে খেলতে পারেননি আর্চার। কিন্তু টি-২০ সিরিজে দলে ফেরেন তিনি। চতুর্থ ম্যাচে বল হাতে দারুণ পারফর্ম করলেও গত শনিবার শেষ ম্যাচে ব্যাট ও বলে কিছুই করতে পারেননি আর্চার।

আগামীকাল থেকে শুরু হচ্ছে তিন ম্যাচের ওয়ানডে সিরিজ। তিনটি ম্যাচই হবে পুনের দর্শকশূন্য স্টেডিয়ামে। সিরিজের বাকি দু’টি ম্যাচ হবে ২৬ ও ২৮ তারিখ। চার টেস্টের সিরিজ ১-৩ ব্যবধানে হারের পর পাঁচ ম্যাচের টি-২০ সিরিজে ২-৩ হারে মর্গ্যান বাহিনী। ওয়ানডে সিরিজ হারলে তিন ফর্ম্যাটেই বিরাট বাহিনীর কাছে পর্যুদস্ত হবে ইংল্যান্ড।

ইংল্যান্ড ওয়ানডে স্কোয়াড:-

ইয়ন মর্গ্যান (ক্যাপ্টেন), মঈন আলি, জনি বেয়ারস্টো, স্যাম বিলিংস, জস বাটলার, স্যাম কারেন, টম কারেন, লিয়াম লিভিংস্টোন, ম্যাট পারকিনসন, আদিল রশিদ, জেসন রয়, বেন স্টোকস, রেসি টোপলে ও মার্ক উড।