আইপিএলের সকল ম্যাচ পূর্ব নির্ধারিত সূচিতেই অনুষ্ঠিত হবে: সৌরভ গাঙ্গুলী

ভারতে প্রাণঘাতী করোনাভাইরাসের সংক্রমণ বেড়েই চলেছে। বলিউড অভিনেতা-অভিনেত্রীর পাশাপাশি বেশ কিছু ক্রিকেট খেলোয়াড়ও এই ভাইরাসে আক্রান্ত হয়েছেন। এরমধ্যে চলতি মাসের ৯ তারিখ থেকে ভারতে বসতে যাচ্ছে আইপিএলের ১৪তম আসর। এমন অবস্থায় ঘোর শঙ্কা তৈরি হয়েছে আইপিএলের খেলা নিয়ে। তবে আইপিএল নির্ধারিত সূচি অনুযায়ীই হবে বলে স্পষ্ট জানিয়ে দিলেন ভারতীয় ক্রিকেট বোর্ডের (বিসিসিআই) সভাপতি সৌরভ গাঙ্গুলী। ভারতীয় এক সংবাদ সংস্থাকে গাঙ্গুলী বলেন, ‘আইপিএলের সকল ম্যাচ পূর্ব নির্ধারিত সূচিতেই অনুষ্ঠিত হবে।’

উল্লেখ্য, ইতোমধ্যে দিল্লি ক্যাপিটালসের বাঁ-হাতি স্পিনার অক্সার প্যাটেল, রয়্যাল চ্যালেঞ্জার্স বেঙ্গালুরুর দেবদূত পাডিকাল করোনায় আক্রান্ত হয়েছেন। এমনকি ফ্র্যাঞ্চাইজি নির্বাহী ও বিসিসিআই সংশ্লিষ্ট একটি ইভেন্ট ম্যানেজমেন্ট কোম্পানির একাধিক সদস্যও কোভিড পজিটিভ হয়েছেন।

এ প্রসঙ্গে সৌরভ আরও বলেন, ‘আমরা পরিস্থিতির ওপর কড়া নজর রাখছি। আইপিএলকে নিজ গতিতে চালাতে আমরা সর্বাত্মক চেষ্টা করবো।’

এবারের আসরে খেলতে ইতোমধ্যেই দেশটিতে পৌঁছেছেন বাংলাদেশের দুই ক্রিকেটার- সাকিব আল হাসান ও মুস্তাফিজুর রহমান। প্রথমজন কলকাতায় আর পরের জন রাজস্থানের হয়ে খেলবেন।

এবারের আসরের ম্যাচগুলো ছয়টি ভেন্যুতে হবে। সেগুলো হলো- মুম্বাই, আহমেদাবাদ, ব্যাঙ্গালুরুর, চেন্নাই, দিল্লি এবং কলকাতা। আগামী ৩০ মে অনুষ্ঠিত হবে ফাইনাল ম্যাচ।