আপত্তিকর ভিডিও ছড়ানোয় রাজধানীর বাসাবোতে স্কুলছাত্রীর আত্মহত্যা

রাজধানীর বাসাবোতে অস্বাভাবিক মৃত্যু হয়েছে ষষ্ঠ শ্রেণির এক শিক্ষার্থীর। গতকাল রোববার রাত সাড়ে ৮টার দিকে বাসাবোর একটি বাসা থেকে ওই শিক্ষার্থীর ঝুলন্ত মরদেহ উদ্ধার করা হয়। নিহত শিক্ষার্থীর মরদেহ রাখা হয়েছে ঢাকা মেডিকেল কলেজ হাসপাতালের মর্গে।

সবুজবাগ থানার উপপরিদর্শক (এসআই) রবীন্দ্র নাথ সরকার বিষয়টি নিশ্চিত করে বলেন, \”নিহত ওই শিক্ষার্থীর বাবা পরিবারের অন্য সদস্যদের নিয়ে রাজধানীর যাত্রাবাড়ী এলাকায় থাকেন। নিহত শিক্ষার্থী বাসাবোতে তার নানির বাসায় থেকে লেখাপড়া করত। কী কারণে মেয়েটি আত্মহত্যা করেছে, সেটি জানতে তদন্ত চলছে।\”

এ প্রসঙ্গে নিহত শিক্ষার্থীর ফুফা বলেন, \”বাসাবোয় এক কিশোর ওই শিক্ষার্থীকে প্রেমের ফাঁদে ফেলে আপত্তিকর ভিডিও করে। পরে ওই ভিডিও প্রচারের ভয় দেখিয়ে দীর্ঘ দিন ধরে সে মেয়েটিকে ‘ব্ল্যাকমেইল’ করে আসছিল। সে মেয়েটির কাছ থেকে অনেক টাকাও আদায় করেছে।\”

নিহত শিক্ষার্থীর ফুফা আরও বলেন, \”সম্প্রতি আরও টাকা দাবি করায় মেয়েটি তা দিতে না পারায় ভিডিওটি এলাকায় ছড়িয়ে দেয়। বিষয়টি মেয়েটির বাবা-মা জানতে পেরে তাকে বকাঝকা করে। গতকাল রোববার রাতে সে তার নানির বাসায় গলায় ফাঁস দেয়। পরে দরজা ভেঙে তাকে উদ্ধার করে ঢাকা মেডিকেলে নিলে সেখানকার চিকিৎসক তাকে মৃত ঘোষণা করেন।\” তার ফুফা নিহত শিক্ষার্থীকে আত্মহত্যায় প্ররোচনার জন্য ওই কিশোরকে গ্রেপ্তার করার দাবি জানান।

সবুজবাগ থানার এসআই রবীন্দ্র নাথ সরকার এ বিষয়ে জানান, নিহতের পরিবার অভিযোগ দিলে প্রয়োজনীয় আইনানুগ ব্যবস্থা নেওয়া হবে।