কালিয়াকৈরে গুলি করে ৮২ লাখ টাকা ছিনতাই

Snatching

গাজীপুরের কালিয়াকৈর উপজেলায় গুলি করে একটি কারখানার শ্রমিকদের বেতনের ৮২ লাখ ১২ হাজার টাকা লুট করে নিয়ে গেছে ছিনতাইকারীরা। এসময় ছিনতাইকারীদের গুলিতে ওই কারখানার এক কর্মকর্তা গুলিবিদ্ধ হয়েছেন।

আজ রোববার (৭ জুন) দুপুরে ওই উপজেলার খাড়াজোড়া এলাকায় ঢাকা-টাঙ্গাইল মহাসড়কে এই ঘটনা ঘটে।

গুলিবিদ্ধ হলেন, ওই পোশাক কারখানার মার্চেন্ডাইজার রাজীব চন্দ্র মজুমদার।

কারখানা কর্তৃপক্ষ ও পুলিশ সূত্রে জানা যায়, গাজীপুরের কালিয়াকৈর উপজেলার মাটিকাটা এলাকায় ইনক্রেডিবল ফ্যাশন লিমিটেড নামক একটি পোশাক কারখানা রয়েছে। ওই কারখানায় দেড় হাজার শ্রমিক কাজ করে। শ্রমিকদের গত মে মাসের বেতন পরিশোধের জন্য কারখানার ৫-৭ জন কর্মকর্তা একটি মাইক্রোবাস নিয়ে ব্যাংক এশিয়ার কালিয়াকৈর শাখা থেকে ৮২ লাখ ১২ হাজার টাকা উত্তোলন করে।

পরে ওই গাড়িতে করে টাকা নিয়ে কারখানায় ফিরছিলেন। এক পর্যায়ে ঢাকা-টাঙ্গাইল মহাসড়কের কালিয়াকৈর উপজেলার খাড়াজোড়া এলাকায় পৌঁছালে তিনটি মোটরসাইকেল নিয়ে অস্ত্রধারী ছিনতাইকারীরা তাদের মাইক্রোবাসটি গতিরোধ করে। পরে কয়েক রাউন্ড গুলি ছোড়ে আতঙ্কসৃষ্টি করে। এ সুযোগে তাদের কাছে থাকা ৮২ লাখ ১২ হাজার টাকা ভর্তি ব্যাগটি লুট করে নিয়ে পালিয়ে যায়। এসময় ছিনতাইকারীদের গুলিতে কারখানার মার্চেন্ডাইজার রাজীব চন্দ্র মজুমদার গুলিবিদ্ধ হয়ে গুরুত্বর আহত হন।

ওই কারখানার মহাব্যবস্থাপক ইফতেখার মাহবুব জানান, তাদের কারখানায় দেড় হাজার শ্রমিক কাজ করে। শ্রমিকদের মে মাসের বেতন দেওয়ার কথা ছিলে রোববার। বেতনের ৮২ লাখ ১২ হাজার টাকা ব্যাংক থেকে তুলে কারখানায় ফেরার পথে ছিনতাইকারীরা ওই টাকা লুট করে নিয়ে গেছে।

কালিয়াকৈর থানার ভারপ্রাপ্ত কর্মকর্তা (ওসি) আলমগীর হোসেন মজুমদার জানান, শ্রমিকদের বেতনের লুট হওয়া টাকা উদ্ধারে চেষ্টা চলছে।