রাজধানীতে অফিসার্স কোয়ার্টার থেকে উপসচিবের গলিত লাশ উদ্ধার

রাজধানীর বেইলি রোডে অফিসার্স কোয়ার্টারের একটি ফ্ল্যাট থেকে আবদুল কাদের চৌধুরী (৬০) নামের এক ব্যক্তির লাশ উদ্ধার করা হয়েছে। পুলিশ বলছে, তিনি শ্রম ও কর্মসংস্থান মন্ত্রণালয়ের উপসচিব ছিলেন। গতকাল বুধবার রমনার বেইলি রোডের ‘বেইলি স্কয়ার ১’ নম্বর ভবনের তৃতীয় তলার একটি ফ্ল্যাট থেকে এই লাশ উদ্ধার করা হয়। পুলিশের রমনা জোনের সহকারী কমিশনার এস এম শামীম ঘটনার সত্যতা নিশ্চিত করেন।

খবর পেয়ে রমনা থানার পুলিশ সিআইডির ক্রাইম সিন ইউনিটকে নিয়ে ওই বাসায় যায়। বাসার ভেতর থেকে দুটি দরজা লাগানো ছিল। ওই দরজা ভেঙে দেখা যায়, লাশটি বিছানার ওপর রয়েছে।

পুলিশের ভাষ্য, উদ্ধার করা লাশ গলে গেছে। ওই কোয়ার্টারে আবদুল কাদের চৌধুরী একাই থাকতেন। তিনি অবিবাহিত। কিছুদিন ধরে তিনি অসুস্থ ছিলেন। এক সপ্তাহ ধরে অফিসে যাননি তিনি। অফিসের লোকজন তাঁর সঙ্গে যোগাযোগ করতে পারেননি। অফিসের লোকজন পুলিশকে ঘটনাটি জানান।

সহকারী কমিশনার এস এম শামীম বলেন, লাশ থেকে দুর্গন্ধ বের হচ্ছিল। লাশের পাশে ওষুধ ছড়ানো-ছিটানো ছিল। ধারণা করা হচ্ছে, অসুস্থ হয়ে পড়েন আবদুল কাদের চৌধুরী। এ ছাড়া তিনি মানসিক হতাশায় ভুগছিলেন। পরিবারের সঙ্গে তাঁর তেমন যোগাযোগ ছিল না। লাশ উদ্ধার করে ঢাকা মেডিকেল কলেজ হাসপাতালের মর্গে পাঠানো হয়েছে। লাশের ময়নাতদন্ত করা হবে।