অহেতুক ঘোরাফেরা করায় ১৪ জনের জরিমানা

dhaka

আজ পুরনো ঢাকার চাঁনখারপুল ও বকশী বাজার এলাকায় অহেতুক ঘোরাফেরা করার অপরাধে ১৪ জনকে ৫৯ হাজার টাকা জরিমানা করেছে র‌্যাপিড অ্যাকশন ব্যাটালিয়নের (র‌্যাব) ভ্রাম্যমাণ আদালত। এছাড়া লকডাউন ভেঙে নারায়ণগঞ্জ থেকে গাড়ি নিয়ে ঢাকায় আসায় তিনটি গাড়ি জব্দ করা হয়।

বুধবার (২২ এপ্রিল) সকাল সাড়ে ১১টায় র‌্যাবের এ অভিযান শুরু হয়ে শেষ হয় বিকেল সাড়ে ৩টায়। র‌্যাবের নির্বাহী ম্যাজিস্ট্রেট সরোয়ার আলম অভিযানে নেতৃত্ব দেন।

ম্যাজিস্ট্রেট সারোয়ার আলম বলেন, আমাদের এই অভিযান নিরাপদ শারীরিক দূরত্ব বজায় রাখার জন্য। যারা অপ্রয়োজনে ঘর থেকে বেরিয়ে আসছে তাদেরকে সচেতন করার জন্যই আমাদের এই উদ্যোগ। পুরনো ঢাকার চাঁনখারপুল ও বকশী বাজার এলাকায় অহেতুক ঘোরাফেরা করায় ১৪ জনকে ৫৯ হাজার টাকা জরিমানা এবং লকডাউন ভেঙে নারায়ণগঞ্জ থেকে গাড়ি নিয়ে ঢাকায় আসায় তিনটি গাড়ি জব্দ করা হয়েছে।

তিনি বলেন, কেউ কেউ ব্যক্তিগত গাড়িতে ভূয়া ব্যানার, স্টিকার লাগিয়ে রাস্তায় বের হয়েছেন। আজ অভিযানে দেখা যায় যানবাহনের সঙ্গে ওষুধ উৎপাদন, বিপনন বা বিক্রয়ের কোনো সম্পর্ক নেই। অথচ জরুরি ওষুধ সরবরাহের নামে ব্যানার লাগিয়ে যানবাহন নিয়ে রাস্তায় বের হয়। আগামীতে এ ধরনের অভিযান আমাদের অব্যাহত থাকবে।