বিশেষ ফ্লাইটে লন্ডন গেলেন ১৫৪ যাত্রী

করোনা প্রভাবে গোটা বিশ্বে বিরাজ করছে অস্থিতিশীল পরিবেশ। যুক্তরাজ্যে ভ্রমণ বা পড়ালেখার জন্য গিয়ে সেখানে করোনাভাইরাসের কারণে লকডাউনে আটকে পড়া বাংলাদেশি এবং বাংলাদেশে এসে আটকে পড়া বৃটিশ নাগরিকদের নিয়ে বিশেষ ফ্লাইট পরিচালিত হচ্ছে।

আজ রবিবার (১০ মে) সকাল ১২টা ৯ মিনিটে হযরত শাহজালাল আন্তর্জাতিক বিমানবন্দর থেকে বিমান বাংলাদেশ এয়ারলাইনসের ২৭১ আসনের বোয়িং ৭৮৭-৮ উড়োজাহাজটি ১৫৪ জন ব্রিটিশ নাগরিককে নিয়ে লন্ডনের হিথ্রো বিমানবন্দরের উদ্দেশে ছেড়ে গেছে। এটি আবার যুক্তরাজ্যে আটকে পড়া বাংলাদেশি যাত্রীদের নিয়ে আগামীকাল সোমবার (১১ মে) সকালে ফিরে আসবে।

জানা গেছে, পররাষ্ট্র মন্ত্রণালয়ের সহায়তায় ব্রিটিশ ও বাংলাদেশি নাগরিকদের আনা-নেওয়ার জন্য বিশেষ ফ্লাইট পরিচালনার উদ্যোগ নিয়েছে বাংলাদেশ বিমান বাহিনী ওয়েলফেয়ার ট্রাস্ট। এই বিমানে করোনাভাইরাস মোকাবেলায় যুক্তরাজ্য সরকারকে শুভেচ্ছা উপহার হিসেবে করোনা সুরক্ষা সামগ্রী পাঠাচ্ছে বাংলাদেশ। উপহারের তালিকায় রয়েছে করোনা সরঞ্জাম পারসোনাল প্রটেকটিভ ইকুইপমেন্ট (পিপিই), হ্যান্ড স্যানিটাইজার, হাতমোজা, হেড-কাভার, সু-কাভার ও বিভিন্ন ভিটামিন ট্যাবলেট ইত্যাদি। সঙ্গে খাদ্যসামগ্রী হিসেবে থাকছে টাকটা সবজি ও মৌসুমি ফল।

এর আগে বাংলাদেশি বংশোদ্ভূত ৫৮ জন ব্রিটিশ নাগরিককে সিলেট থেকে ঢাকায় নিয়ে আসে নভোএয়ার। বিশেষ ফ্লাইটটি আজ রবিবার সকাল ৮টা ২৫ মিনিটে সিলেট থেকে ছেড়ে এসে সকাল ৯টা ৫ মিনিটে ঢাকায় পৌঁছায়।